Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ইরানের পারমানবিক বিজ্ঞানী ফাখরিজাদেহর কাজের প্রশংসা করলেন খামেনেয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১০:৫৫ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের পারমানবিক বিজ্ঞানী ফাখরিজাদেহর কাজের প্রশংসা করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনেয়ী।পারমাণবিক বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহর পরিবারের সদস্যরা খামেনেয়ীর সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি দেশের জন্যে বিজ্ঞানীর অনন্য প্রচেষ্টা ও শাহাদাত অর্জনের প্রশংসা করেন।

সোমবার সন্ধ্যায় ফাখরিজাদেহর পরিবার ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাত করেন।

খামেনেয়ী বলেন দেশের প্রতি ভালবাসা ও অফুরন্ত উদ্দীপনা নিষ্ঠার সঙ্গে ফাখরিজাদেহ কাজ করে গেছেন। এধরনের ইখলাসই তাকে শাহাদাতের মর্যাদায় পৌঁছে দিয়েছে এবং অনেক তরুণ এখন তাকে আগে না জানার জন্যে আফসোস করছেন। ফাখরিজাদেহর পরিবারকে ধৈর্যশীল হতে মহান আল্লাহর কাছে সে তওফিক দানের জন্যে ইরানের সর্বোচ্চ নেতা দোয়া করেন। তিনি ফাখরিজাদেহর শোক সন্তপ্ত পরিবারের জন্যে সমবেদনা জ্ঞাপন করে বলেন শহীদের স্ত্রী-সন্তানরাও তার পুরস্কারের অংশীদার।

ফাখরিজাদেহ ছিলেন ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অর্গানাইজেশন অব ডিফেন্সিভ ইনোভেশন এন্ড রিসার্চের প্রধান। গত বছর ২৭ নভেম্বর ফাখরিজাদেহকে উপগ্রহের সাহায্যে দূরনিয়ন্ত্রিত অস্ত্রের মাধ্যমে গুলি বর্ষণ করে তাকে হত্যা করা হয়। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু একবার ইরানের পারমাণবিক কর্মসূচির বিরুদ্ধে বক্তব্য দেওয়ার সময় ফাখরিজাদেহর নাম দুই দুইবার উচ্চারণ করে ভবিষ্যৎ হুমকি দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ