Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের জন্য সতর্কতা

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে ভ্রমণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। গত সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে করোনার কারণে বাংলাদেশ ভ্রমণে তৃতীয় পর্যায়ের স্বাস্থ্য সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)।
কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের পুনর্বিবেচনা বা ভেবে দেখতে বলা হয়েছে। পাশাপাশি অপরাধ, সন্ত্রাসবাদ ও অপহরণের ঝুঁকি থাকায় বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের অতিরিক্ত সাবধানতা গ্রহণ করতে হবে বলে জানানো হয়েছে।
খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের মতো পার্বত্য জেলায় ভ্রমণ বিপজ্জনক উল্লেখ করা হয়েছে। কারণ হিসেবে সেখানকার গোষ্ঠীগত সহিংসতা এবং অন্যান্য নিরাপত্তা ঝুঁকির কথা বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে 'স্টে অ্যাট হোম' নির্দেশনা প্রত্যাহার করেছে, পরিবহন ব্যবস্থা এবং ব্যবসায়িক কার্যক্রমও কিছুটা চালু হয়েছে। তবে অপরাধ, সন্ত্রাস ও অপহরণের কারণে বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের জন্য সতর্কতা বাড়ানো হয়েছে।



 

Show all comments
  • কিরন ২৭ জানুয়ারি, ২০২১, ১:৪৭ এএম says : 0
    বিষয়টি খুবই উদ্বেগের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন

২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
১৭ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১
২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন