Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব চলছে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয়তাবাদী শক্তির উত্থানের মধ্যে দিয়ে তা একদিন নিশ্চয়ই দূর হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

গতকাল মঙ্গলবার সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘সাবেক ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক’ আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।
ক্রীড়া ক্ষেত্রে কোকোর অবদানের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আরাফাত রহমান কোকো ছিলেন একজন পুরোদস্তর ক্রীড়া সংগঠক। তিনি কখনও খেলার ভেতরে রাজনীতিকে অন্তর্ভুক্ত করেননি। ক্রীড়া ক্ষেত্রে তার দূরদৃষ্টির কারণেই বাংলাদেশের ক্রিকেট আজ এ পর্যায়ে এসেছে। সুতরাং ক্রীড়া ক্ষেত্রে কোকোর অবদান অনস্বীকার্য।
তিনি বলেন, বর্তমান সরকারের কর্তা ব্যক্তিদের মদদেই তৎকালীন মঈন উদ্দিন-ফখরুদ্দিন সরকার আরাফাত রহমান কোকোকে নির্মম নির্যাতন করে। তারই ফলশ্রুতিতে মানসিকভাবে তিনি বেশি অসুস্থ হয়ে পড়েন। ফলে তার মৃত্যু হয়। যা কোনো স্বাভাবিক মৃত্যু নয়, এটা হত্যা।
মরহুম কোকোর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিএনপি মহাসচিব বলেন, আল্লাহ তাকে যেন বেহেশত নসিব করেন, আমরা সেই দোয়া চাই। রংপুর থেকে ঢাকায় পৌঁছাতে দেরি হওয়ার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারায় সবার কাছে ক্ষমা চান বিএনপি মহাসচিব।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে এবং দলের ক্রীড়া সম্পাদক আমিনুল হকের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন-বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি মনজুর হোসেন মালু, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ সাজ্জাদ হোসেন সিদ্দিকী, বিসিবির সাবেক যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলাম, সুইমিং ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক দেওয়ান প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন