Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

সউদীর রাজধানী রিয়াদে বিস্ফোরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১০:০৯ এএম | আপডেট : ১০:১২ এএম, ২৭ জানুয়ারি, ২০২১

সউদী আরবের রাজধানী রিয়াদে এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় দুপুর ১২টা ৫২ মিনিটের দিকে এই বিস্ফোরণে বহু জানালার কাচ ভেঙে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে দুটি বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন। বিস্ফোরণের পর ধোঁয়ার কুণ্ডলী আকাশের দিকে ওড়ে যেতে দেখা গেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ইয়েমেন যুদ্ধে ২০১৫ সালে হস্তক্ষেপের পর থেকে প্রায়ই প্রতিবেশী দেশটির দিক থেকে আসা বিভিন্ন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা মোকাবেলা করে আসছে সৌদি আরব। ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা এসব হামলা চালায় বলে দাবি করে রিয়াদ। গত শনিবারও একটি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার দাবি করে সৌদি আরব।

ইয়েমেন সরকারের পক্ষ নিয়ে যুদ্ধে জড়ানো সৌদি নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে বলা হয়, রিয়াদের দিকে আসতে থাকা একটি রকেট প্রতিহত করা হয়েছে। তবে হুতি বিদ্রোহীদের দাবি, এর সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই। রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দর জানায় শনিবারের ঘটনার পর কয়েকটি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

সূত্র: আলজাজিরা



 

Show all comments
  • Jack+Ali ২৭ জানুয়ারি, ২০২১, ১২:১১ পিএম says : 0
    If Saudi Arab ruled by Qur'an then no-country dare to attack Saudi Arabia.. Muslim cannot depend on any country for Arms and Ammunition and other product which is necessary. Houthi is not a regular army but they are courageous although they are Enemy of Sunni Muslim, they are killing sunni muslim not only that they are raping our mother and daughter and also they have imprisoned thousands of Sunni Muslim. Saudi Arabian Army is extremely coward, where as in past Muslim army was extremely courageous and as such they used rule half of the world, they are super power and also they vary advanced in Science and Technology.. Saudi must declare Jihad so that muslim will come to Saudi Arabia and save muslim from the hand of Barbarian Houthi.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী

১৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন