Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

ভোটের শুরুতে চট্টগ্রাম নগরীতে সিরিয়াল বিস্ফোরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১০:২০ এএম

আতঙ্ক আর ভয়ের মধ্যে বুধবার সকালে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোট গ্রহণ। ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত অনেকগুলো ভোটকেন্দ্র এলাকায় একের পর এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওইসব ভোটকেন্দ্র এলাকার জনমনে চরম আতঙ্ক তৈরী হয়েছে। ফলে এসব ভোটকেন্দ্রে যেতে ভয় পাচ্ছে বলে জানান ভোটাররা।

ভোটাররা জানান, বুধবার সকাল ৬টার দিকে নগরীর ৪নং চান্দগাঁও ওয়ার্ডের ফরিদের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়াপদা কলোনী সরকারি বিদ্যালয় কেন্দ্র এলাকায় প্রথম বিস্ফোরণ ঘটে। এরপর থেমে থেমে ৮টা পর্যন্ত ৭টি বিস্ফোরণ ঘটায়। এতে ভোটকেন্দ্রের পার্শ্ববর্তী সমশের পাড়া, ফরিদের পাড়া ও চান্দগাঁও আবাসিক এলাকার জনমনে আতঙ্ক তৈরী হয়। ফলে এসব এলাকার মানুষ ভোটকেন্দ্রে যেতে ভয় পাচ্ছে।

সরজমিনে দেখা যায়, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও ওয়াপদা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তেমন ভোটার নেই। কয়েকজন ভোট প্রদান করলেও তারা আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থীর অনুসারী বলে জানিয়েছেন ভোটাররা।

এছাড়া নগরীর লালখান বাজার ওয়ার্ডের তিনটি কেন্দ্রের আশপাশের এলাকায় সকাল থেকে একের এক বিস্ফোরণের ঘটনা ঘটে। এরমধ্যে আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমের অনুসারীরা লালখান বাজার মাদ্রাসা কেন্দ্র দখলের কথা জানিয়েছেন ভোটাররা।

একইভাবে নগরীর চকবাজার, উত্তর পাহাড়তলী, পাঠানটুুলি, ফিরিঙ্গিবাজার ও বাকলিয়া এলাকার দুটি ওয়ার্ডের বিভিন্ন ভোটকেন্দ্রে বিস্ফোরণের ঘটনা ঘটে। পাশাপাশি নগরীর বিভিন্ন ওয়ার্ডের ভোটকেন্দ্রে আতঙ্ক উপক্ষো করে ভোটা প্রদানের জন্য ভোটারদের দীর্ঘ লাইন ধরার খবর পাওয়া গেছে।

সকাল ৮টা থেকে নগরীর সবকটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরুর কথা জানিয়েছেন চসিকের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। তবে ভোটকেন্দ্র এলাকায় বিস্ফোরণের বিষয়ে এখনো খবর পাইনি বলে জানান তিনি।


এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর সকাল নয়টায় বাবা-মায়ের কবর জিয়ারত করে বহদ্দারহাট এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট প্রদান করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ভোট শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। দেশের উন্নয়নের স্বার্থে জনগণ নৌকায় ভোট দিবেন। জয়ের ব্যাপারে আমি আশাবাদি।

বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সকালে মা শায়েস্তা খানমের দোয়া নিয়ে নগরের চকবাজার বিএড কলেজ কেন্দ্রে গিয়ে ভোট দেন। ওই কেন্দ্রে কিছু সময় কাটানোর পর বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. মারুফ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ