Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

শেষ মূহুর্তে প্রচার প্রচারণার মধ্যদিয়ে জমে উঠেছে শেরপুরের নালিতাবাড়ী পৌর নির্বাচন

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১০:২৮ এএম

শেরপুরের নালিতাবাড়ীতে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ।
শেষ মূহুর্তের প্রচারণায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই চলছে নির্বাচনী আলাপন। নির্বাচনকে সামনে রেখে নালিতাবাড়ী পৌরশহরসহ পৌরসভার সমস্ত অলিগলি সাঁজ সাঁজ রব।

অনেকে আবার পছন্দের প্রার্থীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন ব্যাপক প্রচার-প্রচারণা। বেশ জমে উঠেছে পৌরসভার নির্বাচন। প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন নানান উন্নয়নের প্রতিশ্রুতি। নির্বাচিত হয়ে আধুনিক পৌরসভা গড়া ও সব ধরণের নাগরিক সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

উঠান বৈঠক, চা-চক্র ও কুশলাদি বিনিময়সহ সামাজিক কর্মকান্ডের মধ্যে দিয়ে ভোট প্রার্থনা করছেন মানুষের কাছে। ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ২২ হাজার ৮৫ জন ভোটার আগামী ৫ বছরের জন্য নালিতাবাড়ী দ্বিতীয় শ্রেণি পৌরসভার মেয়র নির্বাচিত করবেন। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা মাঠে ঝাঁপিয়ে পড়েছেন ভোটারদের মন জয় করতে।

তৃতীয় ধাপের এবারের নির্বাচনে মেয়র পদে নির্বাচন করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নালিতাবাড়ী শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী নালিতাবাড়ীর শহর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র মোঃ আনোয়ার হোসেন (ভিপি আনোয়ার), সবমিলিয়ে ২ জনই মেয়র পদে নির্বাচিত হতে বিভিন্ন কর্মপরিকল্পার কথা ভোটারদের কাছে উপস্থাপন করছেন।

এছাড়া ৩৬ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১১ প্রার্থীও নির্বাচনী মাঠে জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে মেয়র পদে ২ প্রার্থী পৌরসভাকে আধুনিক, পরিকল্পীত নগরায়ন প্রতিষ্ঠা করতে বিভিন্ন পরিকল্পনার কথা ভোটারদেরকে কাছে তুলে ধরছেন।

ইতোমধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক পক্ষে কেন্দ্রীয় কৃষকলীগ, আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ দফায় দফায় গণসংযোগ করেছেন।

নালিতাবাড়ীর ভোটার আমিনুল ইসলাম বলেছেন, অন্যান্য জেলার পৌরসভা থেকে নালিতাবাড়ী পৌরসভা উন্নয়নে অনেকটাই পিছিয়ে আছে। সামান্য বৃষ্টি হলেই পৌরসভায় জলাবদ্ধতা তৈরি হয়। এমনকি শিশুদের বিনোদনের জন্য নেই কোনো বিনোদন পার্ক ও ছেলে মেয়েদের জন্য নেই খেলার মাঠ। এসব সমস্যার সমাধান যে প্রার্থী করবেন, আমরা তাকেই ভোট দিবো। ভোটার হাছনা বেগম বলেন, সততার সঙ্গে যে পৌরসভার উন্নয়নে কাজ করবে এবং শিশুদের জন্য বিনোদন পার্ক তৈরি করে দিবে এমন প্রার্থীকে বেছে নিবো আমরা। তবে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। দুই দলের প্রার্থীরা ভোটারদের মন জয় করার জন্য দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এবারের নির্বাচন হবে হাড্ডাহাড্ডি লড়াই।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক বলেন, আমি ৫ বছরে অনেক উন্নয়ন করেছি। মানুষের সেবা করেছি। কাজেই মানুষ আমাকেই ভোট দিবেন।
বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র মোঃ আনোয়ার হোসেন (ভিপি আনোয়ার) বলেন, গত ৫ বছরে পৌরবাসীর দেখার মতো কোন উন্নয়ন হয়নাই। কাজেই নিরপেক্ষ ভোট হলে আমিই বিজয়ী হবো।

নালিতাবাড়ী উপজেলা নির্বাচন অফিসার মোঃ বিল্লাল হোসেন জানান, পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পুরো পৌরসভা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে, এক্ষেত্রে তিনি প্রার্থী ও ভোটারদের সার্বিক সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ