Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১১:৫০ এএম

মাইকেল মাইকেল মধুসুদন দত্তের জন্মদিনে ভুলবশত উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ছবি পোস্ট করে তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

২৫ জানুয়ারি (সোমবার) ছিল মাইকেল মধুসুদন দত্তের জন্মদিন। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে কোনও উচ্ছ্বাস না থাকলেও মনে রেখেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মাইকেলের জন্মদিনে তাকে শ্রদ্ধা জানিয়ে পোস্ট করেছিলেন টলিউড সুপারস্টার। আর তাতেই ভুল হয়ে যায়। মাইকেল মধুসুদন দত্তের বদলে ভুল করে উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ছবি পোস্ট করে ফেলেন অভিনেতা। লিখেছিলেন, ''বাংলা সাহিত্যের বিশেষকরে রেনেসাস সময়ের অন্যতম কবি নাট্যকার, প্রহসন রচয়িতা মাইকেল মধুসুদন দত্ত। যাঁর শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ। সেই মহামানবের জন্মবার্ষিকী আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই।''

আর এরপরেই নেটিজেনদের একাংশ তীব্র সমালোচনা শুরু করে দেন। ভুল খেয়াল হতেই ক্ষমা চেয়ে নেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। লেখেন, ''ডিজিটাল টিম আগের পোস্টে ভুলের জন্য ক্ষমাপ্রার্থী।'' সঙ্গে ছবিটিও বদলে মধুসুদন দত্তের ছবি পোস্ট করেন অভিনেতা।

যদি ক্ষমা চাওয়ার পরেও নিন্দুকেরা থামেননি। নানান কথা টেনে কটাক্ষ করতে থাকেন। কেউ লেখেন, ''যদি নাই চিনতেন, তাহলে লোক দেখানো শুভেচ্ছা জানানোর মানে হয় না।'' কেউ আবার ''বাংলার আলিয়া ভাট'' বলে কটাক্ষ করেন। তবে অনেকেই আবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হয়ে সরব হয়েছেন। কেউ লিখেছেন, ''ভদ্রলোক বলেই ক্ষমা চেয়েছেন।'' কারোর কথায়, ''ভুল মানুষ মাত্রেই হয়''।

সূত্রঃ জি ২৪ ঘন্টা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড

১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন