Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

গোল উৎসব করে শীর্ষে ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০০ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথমবারের মত পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ৫-০ গোলে বিধ্বস্ত করল পেপ গার্দিওলার দল।

ম্যাচ জিতলেই প্রথমবারের মত উঠে যাবে টেবিলের শীর্ষে। শেষ তিন আসরের দুইটিতে শিরোপা ঘরে তোলা ম্যানচেস্টার সিটির জন্য এটি আরাধ্য। পুরোনো অনুভূতি ফিরে পাবার ম্যাচে ওয়েস্টব্রম উইচের সঙ্গে লড়াইটা তাদের মাঠেই। স্বাগতিকরা হয়তো তখনো ভাবতে পারেনি এবার হবে তাদের হৃদয় ছিদ্র।

আগের ছয় রাউন্ডে জয়ী সিটি গোল পায় ম্যাচের ৬ মিনিটেই। ইলকাই গন্ডুগান্দের নিশানাবাজী থামাতে পারেনি প্রতিপক্ষের গোলরক্ষক।
২০ মিনিটে বার্নান্দো সিলভার পাস আয়ত্বে এনে ব্যবধান দ্বিগুণ করেন কানসেলো। প্রথমে অফসাইডের পতাকা উঠলেও ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

প্রথম ৩০ মিনিটে তিনবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় দলটি। ডি বক্সের মাঝে বল পেয়ে আবারো নিশানাবাজী গন্ডুগানের। এই নিয়ে প্রিমিয়ার লিগে নিজের শেষ আট ম্যাচে সাত গোল করলেন এই জার্মান মিডফিল্ডার। স্কোরলাইন হয় ৩-০।

বিরতির ঠিক আগে ওয়েস্টব্রম উইচকে নিয়ে যেন ছেলেখেলা করে সিটিজেনরা। রিয়াদ মাহরেজের গোলে প্রথমার্ধেই হালি পূরণ করে বিরতিতে যায় পেপ গার্দিওলার শিষ্যরা।

৫৭ মিনিটে রাহিম স্টার্লিংয়ের জয় সূচক গোলেই টেবিলের শীর্ষস্থান ছোঁয় সিটিজেনরা। দুইয়ে আছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন