Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিদ্রোহী প্রার্থী সহ তিন নেতা বহিস্কার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:১১ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় বিদ্রোহী মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুছ সাত্তারসহ তিন নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, গত কয়েকদিন যাবত তাদেরকে বিভিন্নভাবে হুশিয়ারি দেওয়ার পরও দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
বহিষ্কার হওয়া অন্য নেতারা হলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও যুগ্ম সাধারণ সম্পাদক বজলুর রহমান।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, দলের সিদ্ধান্ত না মেনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র হাবিবুর রহমানের বিপক্ষে অবস্থান নেয়ায় তদন্তের পর তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। দলের সিদ্ধান্ত না মেনে নৌকা প্রতীকের বিরুদ্ধে যারাই অবস্থান নেবে সবার ক্ষেত্রে একই সিদ্ধান্ত নেয়া হবে বলেন জানান তিনি। কয়েক ধাপে চলমান পৌরসভা নির্বাচনে দলের ‘বিদ্রোহী প্রার্থী’ দমনে প্রথম থেকেই কঠোর অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ থেকে বহিষ্কারসহ কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ্য যে,আগামী ৩০ জানুয়ারি ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ