Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

এক যুগ পরে সিনেমায় হাসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১:৪৯ পিএম

ছোটপর্দার খুবই জনপ্রিয় একজন অভিনেতা আ খ ম হাসান। বহু দর্শকপ্রিয় নাটকের তিনি অভিনয় করেছেন। সাধারণত রম্য চরিত্রেই তাকে দেখা যায়। দীর্ঘ ১২ বছর পর হাসানের সিনেমায় অভিনয়ের ইচ্ছা পূরণ হতে চলেছে। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন ‘কানামাছি’ নামের সিনেমায়। হাসানের ইচ্ছা পূরণে এগিয়ে এসেছেন নির্মাতা অঞ্জন আইচ। ‘কানামাছি’ ছবিটি তিনিই পরিচালনা করবেন।

নতুন ছবিতে যুক্ত হওয়া প্রসঙ্গে হাসান বলেন, ‘সিদ্ধান্ত নিয়েছিলাম, মনের মতো চরিত্র আর গল্প না পেলে সিনেমায় অভিনয় করব না। এ কারণে গত ১২ বছরে ৫০টিরও বেশি ছবির প্রস্তাব ফিরিয়েছি। সবাই শুধু কমেডি চরিত্রের প্রস্তাব দেয়। সে সব ছবিতে আমার উপস্থিতি ছিল সামান্য। চরিত্রগুলো ছিল অপ্রয়োজনীয়।

উল্লেখ্য এক যুগ আগে দুটি সিনেমায়ও অভিনয় করেছিলেন হাসান। সেখানে খুবই অল্প সময়ের জন্য দেখা যায় হাসানকে। তাই খুশি হওয়ার বদলে বিষাদে ভরে গিয়েছিল অভিনেতার মন। সে সময় থেকেই হাসান ইচ্ছা ছিল, মনের মতো চরিত্র না পেলে তিনি আর সিনেমায় অভিনয় করবেন না। অর্থাৎ, যে সিনেমার গল্প তার চরিত্রটি ঘিরেই তৈরি হবে, সেখানেই তিনি মুখ দেখাবেন। যার কারণে বহু ছবির প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন।

নির্মাতা অঞ্জন আইচ জানান, ২০১৯ সালের শেষ দিক থেকে এ ছবির জন্য যুতসই একজন অভিনেতা খুঁজছিলাম। অনেকের সঙ্গে কথাও হয়েছে। পরে আ খ ম হাসানকেই চরিত্রটির জন্য উপযুক্ত মনে হলো। আমাদের দেশে কমেডি এবং থ্রিলার ঘরনার ছবি খুব একটা হয়নি। গল্পটির জন্য যে বয়স, সাজ, আর যে অভিনয় দরকার, সেটা হাসানকে দিয়েই হবে।

‘কানামাছি’ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও রয়েছেন ইমন, সূচনা আজাদ ও ফারুক আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ