Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

চেলসির নতুন কোচ টমাস টুখেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ২:১৮ পিএম

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্তের একদিন না পেরোতেই নতুন কোচ নিয়োগ দিলো ইংলিশ ক্লাব চেলসি। লা ব্লুজদের ডাগআউটে এখন থেকে দেখা যাবে কদিন আগেই পিএসজি থেকে বরখাস্ত হওয়া কোচ টমাস টুখেলকে। এই জার্মানের সঙ্গে ১৮ মাসের চুক্তি করেছে চেলসি।

টুখেলকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে চেলসির ওয়েবসাইটে ঘোষণা দেওয়া হয়। ১৮ মাস চুক্তির সঙ্গে আরও একবছর বাড়ানোর সুযোগ রয়েছে টুখেলের সামনে। নিয়োগ পাওয়ার পর টুখেল চেলসিকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'আমি চেলসিকে ধন্যবাদ দিতে চাই আমি ও আমার স্টাফের প্রতি আত্মবিশ্বাস রাখায়।'

১৮ মাস কাজ করা ল্যাম্পার্ড চাকরি হারিয়েছেন প্রিমিয়ার লিগে ক্লাবের বাজে পারফরম্যান্সের কারণে। শেষ আট ম্যাচের পাঁচটি হেরে গেছে চেলসি। গত মৌসুমে শীর্ষ চারে নিয়ে গেলেও ৪২ বছর বয়সীর অধীনে এবার তারা ১৯ ম্যাচ শেষে নবম স্থানে।

এই মৌসুমে শীর্ষ ১১ ক্লাবগুলোর মধ্যে কেবল ওয়েস্ট হ্যামকে হারিয়েছে চেলসি। ২০০৩ সালে ক্লাবটি রোমান আব্রামোভিচের মালিকানাধীন হওয়ার পর মৌসুমের এই পর্যায়ে এসে দ্বিতীয় সর্বনিম্ন পয়েন্ট তাদের।

চাকরি হারিয়ে ল্যাম্পার্ড বলেন, ‘চেলসির মতো ক্লাবের দায়িত্বে থাকা অনেক সম্মানের বিষয়। এটা এমন একটি ক্লাব যেটির সঙ্গে দীর্ঘদিন ধরে আমি জড়িত। আমি আমার সকল ভক্তকে ধন্যবাদ জানাতে চাই, যারা গত ১৮ মাস ধরে আমাকে অবিশ্বাস্যভাবে সমর্থন জানিয়েছেন।‘
টুখেলের সামনে নতুন চ্যালেঞ্জ থাকবে ক্লাবকে জয়ের ধারায় ফেরানোর জন্য। পিএসজিকে গত মৌসুমে প্রথমবারের মতো ফাইনালে নিয়ে যাওয়া টুখেল চ্যালেঞ্জ নিতে পারবেন কী না বলে দেবে সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন