Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ বাশার বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়ায় বহিস্কার

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৩:৫৯ পিএম

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদার পৌরসভা নির্বাচনে নৌকার বিপক্ষে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামীলীগ থেকে বহিস্কার হয়েছে। ২৭ জানুয়ারী বুধবার দুপুরে ভেদরগঞ্জে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলা ও ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। এই সময় বহিস্কার আদেশ পাঠ করে সাংবাদিকদের অবহিত করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

বহিস্কার আদেশ থেকে জানা গেছে, ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আবদুল মান্নান হাওলাদারকে মনোনয়ন প্রদান করেন। এই নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদারও মনোনয়ন চেয়েছিলেন। তিনি দলীয় মনোনয়ন না পেয়ে দলের শৃঙ্খলা ভেঙ্গে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী তাকে বহিস্কার করা হয়েছে। বহিস্কার আদেশে স্বাক্ষর করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে ও ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাষ্টার মো. তোফাজ্জল হোসেন মোড়ল।

এই সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম রাড়ী, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ রাড়ী, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাদবর, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আসাদুজ্জামান রাড়ী প্রমূখ। সংবাদ সম্মেলনে শুছেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী আবদুল মান্নান হাওলাদার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, রাজনৈতিক দল অবস্থা বুঝে সিদ্ধান্ত নেয় আবার প্রয়োজনে সিদ্ধান্ত পরিবর্তন করে। আজ যে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়েছে সে যদি তার ভুল স্বীকার করে ফিরে এসে নৌকার পক্ষে কাজ করে তাহলে এই বহিস্কার আদেশ প্রত্যাহার করা হবে। বিদ্রোহী প্রার্থীর পক্ষে এক সপ্তাহ থেকে কোন আওয়ামীলীগের নেতাকর্মী কাজ করছেন না। তাই অন্য কোন আওয়ামীলীগ নেতাকে বহিস্কার করার প্রয়োজন হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ