Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

আগে নিলে বলবে কাউকে দিলো না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৫:৩৫ পিএম

অবশেষে করোনা মহামারি জয়ে বাংলাদেশেও শুরু হলো ভ্যাকসিন বা টিকাদান কার্যক্রম। এ কর্মসূচি উদ্বোধনের পর অতি দ্রুত ৫ জন টিকা গ্রহণকারীকে হাসিমুখে ভ্যাকসিন নিতে দেখে প্রধানমন্ত্রীও এ ব্যাপারে আগ্রহ দেখান। তবে তার মন্তব্য ‘আগে নিলে বলবে, আগে নিলো কাউকে দিলো না; সবাইকে দিয়ে নেই, তারপর নেবো।’

আজ বুধবার (২৭ জানুয়ারি) থেকে বিকাল ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধন হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে কর্মসূচি উদ্বোধনের পর তা নিজে দেখেন এবং টিকাগ্রহণকারীদের সঙ্গে কথা বলতে থাকেন। বাংলাদেশে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু বেরোনিকা কস্তা। এরপর একে একে একই হাসপাতালের চিকিৎসক ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশ মো. দিদারুল ইসলাম ও ব্রিগ্রেডিয়ার জেনারেল ইমরান হামিদের শরীরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হয়। মাত্র ৫ মিনিটেই ৫ জন ব্যক্তিকে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়। গ্রহণকারীদের কোনও কষ্টবোধ না হওয়া এবং গ্রহণের পর হাসিমুখ দেখে প্রধানমন্ত্রী নিজেও উৎফুল্ল হয়ে যান। সবার ভ্যাকসিন নেওয়া দেখে তিনি নিজেই উচ্ছ্বাস প্রকাশ করে শেষ মুহূর্তে ওই মন্তব্য করেন তিনি।

বাংলাদেশে করোনার ভ্যাকসিন প্রথম গ্রহণ করছেন রুনু ভেরোনিকা কস্তা (টিভি থেকে সংগৃহীত ছবি) বাংলাদেশে করোনার ভ্যাকসিন প্রথম গ্রহণ করছেন রুনু ভেরোনিকা কস্তা (টিভি থেকে সংগৃহীত ছবি)

প্রসঙ্গত গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী মন্তব্য করেন, ‘সবার আগে প্রধানমন্ত্রীর ভ্যাকসিন নেওয়া উচিত।’ এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও একই ধরনের মন্তব্য করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ