Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী অভিন্ন নদীর পানি একতরফা প্রত্যাহার ও গেট খুলে দেয়া সঠিক কাজ না

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অভিন্ন নদীর উপরে একতরফা পানি প্রত্যাহার ও গেট খুলে দেয়া সঠিক কাজ না। তিনি বলেন, একতরফা ফারাক্কার গেইট খুলে দেয়ায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা নির্ধারণ করে ভারতীয় কর্তৃপক্ষকে জানানো দরকার। প্রধানমন্ত্রী উপস্থিত ক্ষয়-ক্ষতির প্রতিকারের জন্য ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতা করবেন।
রোববার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারার চরগোলাপ নগর পদ্মা নদীর পাড়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শেষে ফারাক্কা বাঁধ খুলে দেয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
জঙ্গি দমনের সাফল্য নিয়ে খালেদার মন্তব্যর প্রেক্ষিতে ইনু বলেন, বেগম খালেদা জিয়ার দেশ শাসনামলে তথ্য ধামাচাপা দিয়ে আলামত ধ্বংস করে তিনি জঙ্গিদের আড়াল করতেন। শেখ হাসিনা সরকারের হাতে সঠিক তথ্য আছে বলেই জঙ্গি দমনে সাফল্য অর্জন করতে পারছে। তিনি বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে বলেন, জঙ্গি দমনে কূট প্রশ্ন তৈরি করে জঙ্গিদের আড়াল করার চেষ্টা বা দরদ দেখাবেন না।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী অভিন্ন নদীর পানি একতরফা প্রত্যাহার ও গেট খুলে দেয়া সঠিক কাজ না
আরও পড়ুন