Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রথম দিন ভ্যাকসিন পেলেন যে ২৬ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৮:২৪ পিএম

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৬ জনকে টিকা দেয়ার মধ্য দিয়ে দেশে আনুষ্ঠানিকভাবে করোনার টিকা কর্মসূচি শুরু হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মসূচির উদ্বোধন করেন। প্রথম দিন ৩২ জনকে টিকা দেয়ার কথা থাকলেও বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় ছয়জনকে টিকা দেয়া হয়নি। টিকাদান কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন।

ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রথমে পাঁচজনকে টিকা দেয়া হয়। তারা হলেন- কুর্মিটোলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা, চিকিৎসক আহমেদ লুৎফুল নোবেল, স্বাস্থ্য অধিদফতরের এডিজি অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এরপর ধাপে ধাপে আরও ২১ জনকে টিকা দেয়া হয়। তারা হলেন- মো. মাজেদুল ইসলাম, সানজিদা সুলতানা, মো. আব্দুল হালিম, মোহাম্মদ এনামুল হাসান, মো. হামজা, শাম্মী আক্তার, মুহাম্মদ শাহজাহান, ডা. আল মামুন শাহরিয়ার সরকার, ডা. ফরিদা ইয়াসমিন, ডা. আফরোজা জাহিন, ডা. অরূপ রতন চৌধুরী, প্রফেসর ডা. আব্দুল কাদের খান, মেজর জেনারেল মাহবুবুর রহমান, মো. আব্দুর রহিম, কাজি জসিম উদ্দীন, মোশারফ হোসাইন, সাংবাদিক মাসুদ রায়হান পলাশ, মো. আল মাসুম মোল্লা, আমিরুল মোমেনীন, মিস মুন্নি খাতুন ও মো. আশিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন

২৪ ফেব্রুয়ারি, ২০২১
৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন