Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

এএফসি কাপে বসুন্ধরার প্রতিপক্ষ মোহনবাগান-মাজিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৮:৩২ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে গত বছর এএফসি কাপ টুর্নামেন্ট বাতিল করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। তবে চলতি বছর এই টুর্নামেন্ট কিছুটা ভিন্ন পদ্ধতিতে আয়োজন করবে এএফসি। ৩৯টি ক্লাব নয়টি গ্রুপে প্রথম রাউন্ড খেলবে। নয় গ্রুপের খেলা নয়টি ভেন্যুতে হবে। বিগত আসরগুলো হোম অ্যান্ড অ্যাওয়েতে হতো। এবার করোনার কারণে প্রতি গ্রুপের ম্যাচগুলো একটি সেন্ট্রাল ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ায় বসুন্ধরা কিংস সরাসরি এএফসি কাপের চূড়ান্ত পর্বে খেলবে। ‘ডি’ গ্রুপে বসুন্ধরার প্রতিপক্ষ ভারতের মোহনবাগান ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাব। গ্রুপের চতুর্থ দলটি নির্ধারিত হবে প্লে অফ থেকে। গত মৌসুমের ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী খেলবে প্লে অফে। ১৪ এপ্রিল তারা প্রথম ম্যাচ খেলবে। তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ হবে মালদ্বীপের ক্লাব ঈগলস ও ভূটানের থিম্পু এফসি ম্যাচের মধ্যকার জয়ী দল। প্রথম প্লে অফে জিতলে দ্বিতীয় প্লে অফ ম্যাচ হবে ২১ এপ্রিল। ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘আমরা ম্যাচের সূচি জেনেছি মাত্র। ভেন্যু এখনো জানি না। হয়তো সামনের মাসে আমরা জানতে পারব।’

আগামী ১৪ থেকে ২০ মে পর্যন্ত এএফসি কাপের সাউথ জোনের গ্রুপ পর্বের ম্যাচ। বসুন্ধরা কিংস, মোহনবাগান ও মাজিয়ার মধ্যে কারা হবে ‘ডি’ গ্রুপের স্বাগতিক তা জানতে কিছু দিন অপেক্ষা করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন