Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে- কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৮:৫২ পিএম

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এ ক্ষেত্রে সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) কক্সবাজার প্রেস ক্লাব ও জেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিনদিন ব্যাপী “সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ' এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আরও বলেন, গণমাধ্যমের আগে দেশের উন্নয়ন বাস্তবায়নের ভাবনা গাছ লাগানোর আগে ফল চাওয়ার মতোই। উন্নয়ন ও গণমাধ্যম এ দুটি শব্দের উপস্থিতি অঙ্গাঙ্গীভাবে জড়িত। একটি অপরটি ছাড়া ভারসাম্যহীন।

গণতন্ত্র, সুশাসন ও উন্নয়নের সাথে গণমাধ্যমের নিবিরতম সম্পর্ক রয়েছে। সরকার তথ্য অধিকার আইন করে গণমানুষের তথ্য অধিকার নিশ্চিত করেছে। তাই সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহা পরিচালক (একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক) জাফর ওয়াজেদ বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সারা বিশ্বে ব্যাপক পরিচিতি লাভ করে। বিশেষ করে কক্সবাজারকে এক নামে চেনে সবাই। সংবাদ কর্মীদের লেখালেখির কারণে।কিন্তু রোহিঙ্গা ইস্যু নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে।

কক্সবাজারের সাংবাদিকেরা রোহিঙ্গা সংকট নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেছে। যা প্রকৃত অর্থে দেশ প্রেমের বহিঃপ্রকাশ। তাই কক্সবাজারের সাংবাদিকদের আন্তর্জাতিক মানের গড়ে তুলতে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র এমন উদ্যোগ অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন তিনদিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের প্রশিক্ষক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও যোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু ও প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র প্রশিক্ষক শাহ আলম সৈকত।

প্রশিক্ষণে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কক্সবাজার জেলা-উপজেলা পর্যায়ের প্রায় শতাধিক সাংবাদিক অংশ গ্রহণ করেন। আগামী ২৯ জানুয়ারি প্রশিক্ষণের সম্পন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ