Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ফিলিস্তিনিদের নির্মাণাধীন মসজিদ গুড়িয়ে দিল ইসরাইলি বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৯:৫৭ পিএম

ফিলিস্তিনের পশ্চিম তীরে নির্মাণাধীন একটি মসজিদ ধ্বংস করেছে ইহুদিবাদী ইসরাইল। আজ (বুধবার) সকালে ইসরাইলের কয়েকটি সামরিক যান আল-খলিল শহরের দক্ষিণে ইয়াতা শহরের পূর্বদিকের এলাকাটি ঘিরে ফেলে এবং ব্যাপক তাণ্ডব চালায়।

তারা ১৪০ বর্গমিটার আয়তনের নির্মাণাধীন মসজিদটি ধ্বংস করে দেয়। একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, দখলদারেরা মসজিদের কাছের একটি বিদ্যালয়ের কূপও ধ্বংস করে দিয়েছে।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ঐ কূপের পানি ব্যবহার করতো। কিছুদিন আগে দখলদারেরা জানায়, মসজিদটি নির্মাণের জন্য অনুমতি নেয়া হয়নি। ফলে তা ভেঙে দেওয়া হবে।

এদিকে, দখলদার সেনারা অধিকৃত পূর্ব বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমের হেজমা উপশহরে ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে।

এ সময় ফিলিস্তিনিরা প্রতিবাদমুখর হয়ে উঠলে সংঘর্ষ হয় এবং দখলদার সেনারা ফিলিস্তিনিদের ঘর-বাড়ি লক্ষ্য করেও গুলি, টিয়ার শেল এবং সাউন্ড বোমা নিক্ষেপ করে।

ইসরাইলি বাহিনী নানা অজুহাতে প্রায় প্রতিদিনই ফিলিস্তিনিদের উপর হামলা চালাচ্ছে এবং ঘরবাড়ি এমনকি মসজিদ ধ্বংস করছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • salman ২৮ জানুয়ারি, ২০২১, ৮:২৫ এএম says : 0
    Yeah Allah, Tumi ai ZALIM der abar Dhoro. Tomar GHOR, Dhongsho kari der tumi DHONGSHO koray daw..ameen
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ আব্দুস সালাম ২৮ জানুয়ারি, ২০২১, ৭:১৯ এএম says : 0
    হায়রে হানাদার, জালেম ইসরাইল। তোমাদের কবে আর শিক্ষা হবে। সেদিন বেশী দুরে নয় যেদিন তোমরা আল্লাহ তায়ালার গজবে ধবংস হয়ে যাবে। তোমরা ইতিহাসগুলি একটু ভাল করে পড়ে দেখ তোমাদের না ফরমানির কারণে তিনি তোমাদেরকে কিভাবে ধবংস করেছেন। যার ফলে বিশ্বের কোন স্থানে তোমাদের কোন রাষ্ট্র নেই। তোমরা অন্যের জায়গা জমি দখল করে থাকছ। এভাবে আর কতদিন তোমরা অন্যকে দাবিয়ে রাখবে। কোন দিন পারবেনা। আল্লাহ তোমাদের ছেড়ে দিয়েছেন কিন্তু ছাড় দেননি। যেদিন তিনি ধরবেন সেদিন সারা দুনিয়ার শয়তানি শক্তি মিলেও তা প্রতিহত করতে পারবেনা। আমার সবথেকে বেশী দুঃখ লাগে যখন দেখি এই জালেম সম্প্রদায়গুলো আমার ভাইদের মারে আর কোন মুসলিম সেতারা একটি শব্দও উচ্চারণ করেনা। মুসলমানদের কিশের এত ভয়? মুসলমানতো বীরের জাতি! তবে কেন সেই জাতি আজ বিড়ালের মত করে ঘুমায়। হে আল্লাহ মুসলিম জাতিকে তুমি হিম্মত দান কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন-ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ