Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যাচ পাতানোয় দোষী সাব্যস্ত নাভিদ-শাইমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচ পাতানো সংক্রান্ত অপরাধের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের দুই ক্রিকেটার মোহাম্মদ নাভিদ ও শাইমান আনোয়ার। স্বাধীন দুর্নীতি দমন ট্রাইব্যুনালের শুনানির পর দেওয়া হয়েছে এই রায়। দুর্নীতির অভিযোগ ওঠার পর ২০১৯ সালের অক্টোবরে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল আমিরাতের তিন ক্রিকেটার নাভিদ, শাইমান ও কাদির আহমেদকে। এবার শুনানির পর বিবৃতিতে আইসিসি জানায়, নাভিদ ও শাইমানের সাময়িক নিষেধাজ্ঞা বহাল থাকবে আপাতত। তাদের শাস্তির ঘোষণা দেওয়া হবে সময়মতো।
আইসিসি দ‚র্নীতি বিরোধী বিধির দুটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন নাভিদ ও শাইমান। তাদের সাময়িক নিষেধাজ্ঞার পর ক্রিকেট ওয়েবসাইট ইসএসপিএন ক্রিকইনফোর একটি খবরে বলা হয়েছিল, বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ফল প্রভাবিত করে এই দুজন ২ লাখ ৭২ হাজার মার্কিন ডলারের মতো আয় করতে পারতেন। দুজনের মধ্যে নাভিদের বিপদ আরও বেশি। শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেই নয়, ২০১৯ টি-টেন লিগেও ঠিক এই দুটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন এই পেসার। নিষিদ্ধ হওয়ার সময় আমিরাতের অধিনায়ক ছিলেন নাভিদ। এখনও তিনি দেশের সফলতম আন্তর্জাতিক বোলার। আরেক নিষিদ্ধ শাইমান এখনও দেশের সফলতম আন্তর্জাতিক ব্যাটসম্যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাভিদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ