Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভোট ডাকাতি হয়েছে

সংবাদ সম্মেলনে ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে উল্লেখ করে বিএনপির মেয়র প্রার্থী ও নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান সরকার নির্বাচনকে ভোট ডাকাতির কালচারে পরিণত করেছে। প্রশাসন, নির্বাচন কমিশন এক জোট হয়ে সরকারি দলের পক্ষে এবং বিএনপির প্রতিপক্ষের ভ‚মিকা পালন করেছে। ভোটের মাঠে আমার প্রশাসনকে মোকাবেলা করতে হয়েছে।

চসিক নির্বাচনে ভোটগ্রহণ শেষে গতকাল বুধবার বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচনের নামে প্রহসন করতে আওয়ামী লীগ চট্টগ্রামকে সন্ত্রাসীদের মিলনমেলায় পরিণত করেছে। যে নির্বাচন আদৌ হয়নি তাকে প্রত্যাখ্যান করার কোনো প্রয়োজন নেই বলে মন্তব্য করেন তিনি। ভোট কারচুপিতে আওয়ামী লীগের নীল নকশা বাস্তবায়নে পুলিশ বাহিনী শতভাগের চেয়ে বেশি দায়িত্ব পালন করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার একমাত্র উদ্দেশ্য গণতন্ত্র প্রতিষ্ঠা করা। বিএনপি গণতন্ত্রের জন্য এখনও লড়াই করছে। অনির্বাচিত সরকার মানুষের ভোটের অধিকার হরণ করছে। আজকের নির্বাচনে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে ২০টি মামলা ও কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। দুই-তিন দিনে পুরো চট্টগ্রাম সন্ত্রাসের মিলনমেলায় পরিণত হয়েছে।

আমীর খসরু বলেন, উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সন্ত্রাসীদের নিয়ে এসে সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। একদিকে আইন-শৃঙ্খলা বাহিনীর ভয়ভীতি প্রদর্শন, অন্যদিকে নগরের বাইরের লোকজন এনে ত্রাসের রাজত্ব করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট-ডাকাতি

২৮ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ