Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নির্মাণাধীন মসজিদ ভেঙে দিল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৮:৫৫ এএম

ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইলের সামরিক বাহিনী ফিলিস্তিনের পশ্চিম তীরে নির্মাণাধীন একটি মসজিদ ভেঙে দিয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) সকালে ইসরাইলের কয়েকটি সামরিক যান আল-খলিল শহরের দক্ষিণে ইয়াতা শহরের পূর্বদিকের এলাকার মসজিদসহ কয়েকটি স্থাপনা গুড়িয়ে দেয়।

স্থানীয়দের বরাত দিয়ে আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে।

সামরিক বাহিনী ১৪০ বর্গমিটার আয়তনের নির্মাণাধীন মসজিদটি গুড়িয়ে দেয়। একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, দখলদারেরা মসজিদের কাছের একটি বিদ্যালয়ের কূপও ধ্বংস করে দিয়েছে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ওই কূপের পানি ব্যবহার করতো। কিছুদিন আগে দখলদাররা জানিয়েছিল, মসজিদটি নির্মাণের জন্য অনুমতি নেয়া হয়নি। ফলে তা ভেঙে দেয়া হবে।

এদিকে দখলদার সেনাদের অধিকৃত পূর্ব বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমের হেজমা উপশহরে ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে।

এ সময় ফিলিস্তিনিরা প্রতিবাদমুখর হয়ে উঠলে তাদের সঙ্গে ইসরায়েলি সামরিক বাহিনীর সংঘর্ষ হয় এবং দখলদার সেনারা ফিলিস্তিনিদের ঘর-বাড়ি লক্ষ্য করে গুলি, টিয়ার শেল এবং সাউন্ড বোমা নিক্ষেপ করে।



 

Show all comments
  • habib ২৮ জানুয়ারি, ২০২১, ১১:০৪ এএম says : 0
    OIC members should take punitive action against Israel for their aggressive behavior
    Total Reply(0) Reply
  • Jack+Ali ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০২ পিএম says : 0
    Muslim left Jihad as such all the calamities, and humiliations are befalling on us>< Sura: 9: Ayat: 24: "বল, তোমাদের নিকট যদি তোমাদের পিতা তোমাদের সন্তান, তোমাদের ভাই তোমাদের পত্নী, তোমাদের গোত্র তোমাদের অর্জিত ধন-সম্পদ, তোমাদের ব্যবসা যা বন্ধ হয়ে যাওয়ার ভয় কর এবং তোমাদের বাসস্থান-যাকে তোমরা পছন্দ কর-আল্লাহ, তাঁর রসূল ও তাঁর রাহে জেহাদ করা থেকে অধিক প্রিয় হয়, তবে অপেক্ষা কর, আল্লাহর বিধান আসা পর্যন্ত, আর আল্লাহ ফাসেক সম্প্রদায়কে হেদায়েত করেন না।"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ