Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

কুড়িগ্রামে চলছে মৃদু শৈত্যপ্রবাহ, বেড়েছে রোগের প্রকোপ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১০:১০ এএম

মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে কুড়িগ্রামে। বৃহস্পতিবার সকাল ৯টায় এ জেলার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজারহাট কৃষি ও আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, এ জেলার উপর দিয়ে মৃদু শৈতপ্রবাহ প্রবাহিত হচ্ছে যা আগামী আরো কয়েকদিন থাকতে পারে।
এদিকে ঘনকুয়াশার আর শীতের তীব্রতা বাড়ায় দুর্ভোগে পরেছে শ্রমজীবী ও নদী ভাঙা মানুষ। কাজে বের হতে কষ্ট হচ্ছে তাদের। প্রচন্ড ঠান্ডায় বোরো জমিতে নামতে ভীষণ কষ্ট হচ্ছে কৃষকদের। রাত থেকে বৃষ্টির মত ফোঁটায় ফোঁটায় ঝরছে কুয়াশা। ঘন কুয়াশার কারণে দিনের বেলাতেও যানবাহনকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। শীতের কবলে দুর্ভোগে রয়েছে দিনমুজুর, ছিন্নমূল ও চরাঞ্চলের মানুষ।
এদিকে জেলার হাসপাতাল গুলোতে শীতজনিত রগীর সংখ্যা বেড়েই চলেছে। কুড়িগ্রামের সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডায়রিয়ায় ৩৫জন এবং নিউমোনিয়ায় ১৪ জন রোগী ভর্তি রয়েছে। এদের বেশীর ভাগই শিশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ

২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ