Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার হলিউডের ছবিতে জ্যাকুলিন ফার্নান্দেজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১০:১৩ এএম

বলিউডের পর এবার হলিউডে যাত্রা শুরু করছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। ছবির নাম ‘উইমেনস স্টোরিস’। ছয়টি পর্বে গাঁথা ছবিটি কয়েকজন নারী পরিচালক তৈরি করবেন। এই ছবিতে অভিনয়শিল্পীরাও থাকবেন প্রায় সবাই নারী।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, জ্যাকুলিনকে যে পর্বে দেখা যাবে সেটি পরিচালনা করবেন লীনা যাদব। ‘পার্চড’, ‘শব্দ’, ‘তিন পাত্তি’, ‘রাজমা চাওয়াল’ ছবিগুলো তৈরি করেছেন তিনি।

ছবিটির অন্য পরিচালকেরা হলেন মারিয়া সোল তোনাজ্জি, লুসিয়া পুয়েঞ্জো ও ক্যাথরিন হার্ডউইক। বিভিন্ন কর্মজীবী নারীর জীবনযাপন তুলে আনা হবে ছবিটিতে। জ্যাকুলিন ফার্নান্দেজ ছাড়াও অভিনয় করবেন কারা ডেলেভিঞ্জ, এভা লঙ্গরিয়া, মারগারিতা বাই, মার্সিয়া গে হার্ডেন ও লিনোর ভ্যারেলা।

ছবিটির প্রযোজনার সঙ্গে যুক্ত আছে উই ডু ইট টুগেদার নামের একটি সংস্থা। এই সংস্থার প্রেসিডেন্ট চিয়ারা টিলেসি বলেন, ‘এই সংস্থার মাধ্যমে আমরা চলচ্চিত্র ও গণমাধ্যমে নারীর চেহারা পাল্টে দিতে চাই। আমরা ক্যামেরার পেছনে ও সামনে দুই জায়গায়ই নারীর গল্প বলতে প্রতিজ্ঞাবদ্ধ। এ কারণেই “উইমেনস স্টোরিস” আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। আমরা বিশ্বের বিভিন্ন জায়গা থেকে নারী পরিচালকদের একত্র করেছি, যাঁরা তাঁদের নিজেদের দৃষ্টিভঙ্গিতে নিজেদের গল্পগুলো বলবেন।’ দৃশ্য ধারণ করা হবে ইতালি, ভারত ও যুক্তরাষ্ট্রে।

গত বছর ছবি দিয়ে খুব একটা আলোচনায় ছিলেন না জ্যাকুলিন। ‘গেন্দা ফুল’ কাভার গান দিয়ে বেশ আলোচনায় এসেছিলেন। তাঁর নাচে ঝড় উঠেছিল অনলাইনে। লকডাউনে তাঁকে দেখা গেছে সালমান খানের খামারবাড়িতে। তবে বেশ কিছু ছবি নিয়ে নতুন বছরে রুপালি পর্দায় আসবেন জ্যাকুলিন। হাতে আছে ‘অ্যাটাক’, ‘ভূত পুলিশ’, ‘সার্কাস’ ও ‘বচ্চন পান্ডে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ