Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

হলিউড পরিচালকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১১:৫৭ এএম

হলিউডের সিরিজ অব অ্যাকশন মুভি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর জনপ্রিয় পরিচালক রব কোহেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন ইতালিয়ান অভিনেত্রী এশিয়া আর্জেন্টো। বিনোদন শিল্পে যৌন হয়রানির বিরুদ্ধে সবচেয়ে স্পষ্ট কণ্ঠস্বর এবং অবহেলিত মুগল হার্ভে ওয়েইনস্টেইনের প্রথম দিকের অভিযুক্ত আর্জেন্টো ইতালীয় পত্রিকা ‘ইল ক্যারিরি দেলা সেরা’র সাথে একটি সাক্ষাত্কারে কোহেনের বিরুদ্ধে এই অভিযোগ করেছিলেন।

ওই সাক্ষাৎকারে এশিয়া অভিযোগ করে বলেন, সিনেমার শুটিংয়ের সময় কোহেন তাকে হেনস্তা করেন এবং যৌন উত্তেজক পানীয় জিএইচবি পানে বাধ্য করেন। তিনি জানান, ‘সে সময় আমি জানতাম না আমার সঙ্গে কী হচ্ছে। পরদিন সকালে আমি তার বিছানায় নিজেকে বিবস্ত্র অবস্থায় পেয়েছিলাম’।

এই অভিযোগগুলিকে সম্বোধন করে কোহেনের মুখপাত্র বলেছেন, আর্জেন্টোর যে দাবি করা হয়েছে তা একেবারেই মিথ্যা। মিঃ কোহেন স্পষ্টভাবে এশিয়া আর্জেন্টোর দ্বারা তার বিরুদ্ধে লাঞ্ছিত হওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তারা যখন একসাথে কাজ করেছিলেন, তখন তাদের একটি দুর্দান্ত কাজের সম্পর্ক ছিল এবং মিঃ কোহেন তাকে বন্ধু হিসাবে বিবেচনা করেছিলেন, সুতরাং ২০০২ সালের এই দাবিটি বিস্মিত হচ্ছে, বিশেষত সাম্প্রতিক বছরগুলিতে তার সম্পর্কে যা জানানো হয়েছে তা দেওয়া হয়েছে, “মুখপাত্র জারি করা বিবৃতিতে বলেছে শেষ তারিখের।

মঙ্গলবার ইতালিতে মুক্তি পাবে আর্জেন্টোর আত্মজীবনী ‘অ্যানাটমি অফ এ ওয়াইল্ড হার্ট’-এতে কোহেনের বিরুদ্ধে অভিযোগের কথা উল্লেখ করেছেন অভিনেত্রী।

ইতালীয় অভিনেতার আগে কোহেনকে ২০১২ সালের হাফিংটন পোস্টের প্রতিবেদনে অভিহিত করা হয়েছিল যে তিনি অজ্ঞান থাকাকালীন এক নামহীন শিকারীকে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন। ২০১৫ সালে রিপোর্ট করা হামলার ঘটনা ঘটেছে কোহেন সেই মহিলাটিকে ম্যানহাটনে একটি ব্যবসায়িক সভার জন্য একটি টিভি পাইলট আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

এই চলচ্চিত্র নির্মাতার মেয়ে ভালকিরি ওয়েদারও তাকে শিশু অবস্থায় শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন। ভালকিরি কোহেনকে অভিযোগ করেছিল তারা যখন শিশু ছিলেন তখন তাদের উপর যৌন নির্যাতনের করেছিলেন রব কোহেন। কোহেন উভয় ক্ষেত্রেই অভিযোগ অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ