Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নোয়াখালীর কবিরহাটে অগ্নিকান্ডে ৮ দোকান ছাই

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:১৬ পিএম

কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। আগ্নিকান্ডে ৮টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে চাপরাশিরহাট পশ্চিম বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহি উদ্দিন টিটু জানান, শীতকাল হওয়ায় বাজারের ব্যবসায়ীরা অন্যদিনের তুলনায় একটু আগে দোকান বন্ধ করে নিজ নিজ বাড়ীতে চলে যায়। রাত পৌনে ১টার দিকে চাপরাশিরহাট বড় মসজিদ সংলগ্ন একটি দধি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্ত্বের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকান্ডের সৃষ্টি হয়। বাজারে থাকা নৈশপ্রহরী ও উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে তিনটি দধি দোকান, দু’টি স্টেশনারী, একটি জুতা, একটি সেলুন ও একটি ওষুধের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকান গুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

চেয়ারম্যান আরও বলেন, ইতোমধ্যে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করা হয়েছে। সরকারিভাবে তাদের সহযোগিতার ব্যবস্থা করা হবে।

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জামিম মিয়া জানান, খবর পেয়ে কোম্পানীগঞ্জ স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ