Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে পারেন পম্পেও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম

২০২৪ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে পারেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। এ জন্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে রিপাবলিকান দলের প্রার্থী হতে লড়াই করতে হবে তাকে। মঙ্গলবার এই তথ্য জানিয়েছে মর্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিওস।

সম্প্রতি ওয়াশিংটনভিত্তিক কনজারভেটিভ থিংক ট্যাংক হাডসন ইনস্টিটিউটে যোগদান করেছেন তিনি। ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাঁড়ানোর জন্যই তিনি এই পদক্ষেপ নিয়েছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। হাডসন ইনস্টিটিউট কনজারভেটিভদের মধ্যে জনপ্রিয়, তারা এটিকে নীতি প্রস্তাবের প্ল্যাটফর্ম হিসাবে দেখেন। সেখানে তিনি নীতিগত আলোচনায় জড়িত হওয়ার এবং রিপাবলিকান পার্টির প্রধান দাতাদের ঘনিষ্ঠ হওয়ার সুযোগ পাবেন।

হাডসনের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সারাহ মে স্টারেন বলেন, পম্পেওর জনসেবার অনুকরণীয় রেকর্ড রয়েছে। তিনি আমাদের মিশনের মূল বিষয়গুলোর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এটি সহযোগিতার এক উত্তেজনাপূর্ণ সুযোগ তৈরি করেছে। এক বিবৃতিতে পম্পেও জানান, আমি হাডসন ইনস্টিটিউটে যোগদান করে বিশ্বব্যাপী আমেরিকান নেতৃত্ব প্রচারে অবদান রাখার জন্য উন্মুখ।

প্রেসিডেন্ট নির্বাচনের বিষয়ে পম্পেও অবশ্য সরাসরি কিছু বলেন নি। তবে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ গ্রহণের পরেরদিন ২১ জানুয়ারি পম্পেও একটি টুইট করেন। সেখানে তিনি লিখেছিলেন ‘১৩৮৪’ দিন। এটি আসলে ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগ পর্যন্ত দিনগুলোর হিসাব। যার অর্থ, আগামী নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থিতার লক্ষ্য নিয়েই হাডসনে যোগ দিয়েছেন পম্পেও। সূত্র: নিউইয়র্ক পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন