Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্ট গার্ডের বিশেষ অভিযান, বিপুল পরিমান জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৪:২৭ পিএম

বাংলাদেশ কোস্ট গার্ডের বিশেষ অভিযানে ১৪২ মন জাটকাসহ একটি স্টীল বডি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য যানান।

লে. কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান বরিশাল কর্তৃক দুইটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় বরিশাল জেলার বন্দর থানাধীন কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিন চালিত ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ৮৮০ কেজি জাটকা জব্দ করা হয়।

অপরদিকে, সকাল সাড়ে ৯টায় বরিশাল লঞ্চ ঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে একটি স্টীল বডি তল্লাশি চালিয়ে আনুমানিক ৪ হাজার ৮০০ কেজি জাটকাসহ একটি একটি ইঞ্জিন চালিত স্টীল বডি জব্দ করা হয়। অভিযানে সর্বমোট ৫ হাজার ৬৮০ কেজি জাটকাসহ একটি ইঞ্জিন চালিত স্টীল বডি জব্দ করা হয়।


পরবর্তীতে বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড মেহেদী হাসান (সহকারী কমিশনার ভূমি) ও মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামত এর উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয় এবং ইঞ্জিন চালিত স্টীল বডিটি মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাটকা জব্দ

২৪ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২
১৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ