Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

পূর্ণধ্বংসের পথে অগ্রসর হইও না : ইসরায়েলকে এমন ভয়ঙ্কর হুঁশিয়ারি ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৫:০৮ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী এবং সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান ইরানে হামলা চালানোর ব্যাপারে সাবধান করে ইহুদিবাদী ইসরায়েলকে ভয়ঙ্কর হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, বর্ণবাদী ইসরায়েল সরকার যদি এক্ষেত্রে সামান্যতম ভুল করে, তাহলে তারা শুধুমাত্র পূর্ণধ্বংসের পথে এগিয়ে যাওয়ার গতি ত্বরান্বিত করবে। গতকাল বুধবার এক টুইটার বার্তায় হোসেইন দেহকান এসব কথা বলেন। -পার্সটুডে
তিনি ইরানের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর যেকোন পরিকল্পনা বাতিলের পরামর্শ দেন। হোসেইন দেহকান আরও বলেন, এর আগে সময়ে সময়ে ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে ইহুদিবাদী সরকার সামরিক আগ্রাসনের হুমকি দিয়েছে কিন্তু তারা ইরানের বিরুদ্ধে এমনকি একটি গুলি ছোঁড়ারও সাহস করবে না। এর আগে মঙ্গলবার ইসরায়েলের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোচাভি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বাধীন প্রশাসনকে ২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতায় ফিরে আসার ব্যাপারে সতর্ক করে বলেন, ইসরায়েল ইরানের পরমাণু স্থাপনায় হামলা চালানোর পরিকল্পনা করছে। ইরানের ওপর হামলা চালানোর ব্যাপারে সতর্ক থাকতে তিনি তার বাহিনীকে প্রস্তুতির কথাও জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ