Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

ক্যাপিটলে হামলার ঘটনায় দুই পুলিশের আত্মহত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৫:১৮ পিএম

মার্কিন ক্যাপিটল হিলে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের সহিংস হামলা ঠেকাতে ব্যর্থ হওয়ায় আত্মহত্যা করেছেন সেখানে দায়িত্ব পালন করা দুই পুলিশ কর্তকর্তা। গত মঙ্গলবার হাউজ অ্যাপ্রোপ্রিয়েশনস কমিটিকে এই তথ্য জানিয়েছেন ভারপ্রাপ্ত মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট জে কন্তি। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন।
খবরে বলা হয়, ওই দুই পুলিশ কর্মকর্তা ক্যাপিটল হিলের দাঙ্গার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিলেন। হামলার পর পুলিশ বাহিনী থেকে এটাই প্রথম স্বীকারোক্তি দিয়েছে, দু’জন পুলিশ কর্মকর্তা আত্মহত্যা করেছেন। বিবৃতিতে রবার্ট জে. কোনটি বলেছেন, মর্মান্তিক বিষয় হলো, ৬ই জানুয়ারি ক্যাপিটল হিলে অবস্থান করছিলেন ওই দুই পুলিশ কর্মকর্তা। এর মধ্যে একজন ক্যাপিটল পুলিশের সদস্য। অন্যজন এমপিডি’র।
ক্যাপিটলে লড়াইয়ের পর তারা নিজেরাই নিজেদের জীবন শেষ করে দিয়েছেন। মঙ্গলবার রবার্ট জে. কন্তির বিবৃতি প্রথম প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এতে বলা হয়, দায়িত্বে থাকা পুলিশ সদস্য ব্রায়ান ডি. সিকনিক ওই দাঙ্গার সময় আহত হয়েছিলেন। পরে তিনি মারা যান।
কন্তি জানান, গত ১৫ জানুয়ারি আত্মহত্যা করেন এমপিডির সদস্য জেফ্রি স্মিথ। তিনি হামলার দিন সেখানে দায়িত্ব পালন করছিলেন। এর আগে ক্যাপিটলে হামলার তিন দিন পরে আত্মহত্যা করেছিলেন মার্কিন ক্যাপিটল পুলিশ অফিসার হাওয়ার্ড লাইবেনগুড (৫১)। তিনি ছিলেন হামলার সময় আহত পুলিশ অফিসার ব্রায়ান ডি সিকনিকের সদস্য, হাসপাতালে নেয়ার পরে যার মৃত্যু হয়। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন