Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

কাশ্মীরে গ্রেনেড হামলায় ১ সেনা নিহত, আহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৬:১৭ পিএম

ভারত অধিকৃত কাশ্মীরের কুলগামে টহলরত সেনাবাহিনীর উপরে গেরিলা হামলায় এ বছর প্রথম সেনা সদস্যের হতাহতের ঘটনা ঘটল। টহল দেয়ার সময় সেনাবাহিনীর ওপর অজ্ঞাত গ্রেনেড হামলায় এক জওয়ান নিহত এবং আরো তিন জওয়ান আহত হয়েছে।

গেরিলারা দক্ষিণ কাশ্মীরের শ্রীনগর-জম্মু মহাসড়কের সামশিপোড়া খানাবল এলাকায় সেনা রোড ওপেনিং পার্টি (আরওপি) জওয়ানদের ওপর গ্রেনেড হামলা চালিয়েছিল। ফলে আহত হয়েছেন চার সেনা সদস্য। আহতদের শ্রীনগরের একটি সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজন মারা যান।

স্থানীয় সংবাদ সংস্থা দাবি করেছে, সন্দেহজনক প্রতিবর্তিত বিস্ফোরক ডিভাইস (আইইডি) বিস্ফোরণে জওয়ানরা আহত হয়েছে। তারা আরও দাবি করেছিল যে বিস্ফোরকগুলি একটি বিদ্যালয়ের ভবনের পাশে রাখা হয়েছিল এবং বিস্ফোরণে বিদ্যালয় ভবনটিও ক্ষতিগ্রস্থ হয়েছিল।

অন্যদিকে, সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া প্রাথমিকভাবে গ্রেনেড আক্রমণ বলে মন্তব্য করেছিলেন। এদিকে এই হামলার পরে, নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে এবং ব্যাপক তল্লাশি শুরু করে। বিভিন্ন জায়গায় ব্যারিকেড স্থাপন করা হয়েছে এবং যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে।

এর আগে গত ২২ শে জানুয়ারি, অজ্ঞাতপরিচয় গেরিলারা জম্মু ও কাশ্মীরের কিস্তারের দাদপীঠ এলাকায় একটি বিশেষ অপারেশন গ্রুপের (এসওজি) গাড়িতে একটি গ্রেনেড ছুড়েছিল। সূত্র: এনডিটিভি, আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন