Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

মোদির পদত্যাগ দাবি করলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৬:৪৫ পিএম

ভারতে কৃষি আইনের প্রতিবাদে ফের সরব হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষি আইনের বিরোধীতায় বিজেপির কড়া সমালোচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিধানসভায় এই দাবি করেছেন তিনি। বিজেপির প্রধানমন্ত্রী বলেও মোদীকে আক্রমণ করেছেন মমতা ব্যানার্জি।

তিনি বলেন, দেশের পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। তাই অবিলম্বে প্রধানমন্ত্রী মোদীর পদত্যাগ করা উচিত। বৃহস্পতিবার কৃষি আইন বাতিলের দাবিতে বিধানসভায় পেশ হওয়া প্রস্তাবের ওপর বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। কৃষি আইনের বিরোধিতায় মমতা বলেন, হয় এই তিনটি বিল প্রত্যাহার করো, নয় সরকার গদি ছাড়ো।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা আরো বলেন, ‘কেউ সরকারবিরোধী আন্দোলন করলেই তাকে সন্ত্রাসবাদী বলে দাগিয়ে দেওয়া হচ্ছে। ২৬ জানুয়ারি কয়েকটা ছোট ঘটনার জন্য কৃষকদের দেশদ্রোহী, খালিস্তানি বলা হচ্ছে। এর তীব্র বিরোধিতা করছি।’

হিন্দুস্তান টাইমসে খবরে বলা হয়, বৃহস্পতিবার বিধানসভায় কেন্দ্রের নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রস্তাব আনে সরকারপক্ষ। কেন্দ্রের নয়া ৩টি কৃষি আইন প্রত্যাহারের দাবি জানানো হয় প্রস্তাবে। পার্থ চট্টোপাধ্যায় বিধানসভায় সেই প্রস্তাব পেশ করতে শুরু করলে, হট্টগোল জুড়ে দেন বিজেপি বিধায়করা। 'জয় শ্রী রাম' স্লোগান দিতে শুরু করেন তাঁরা। এরপর প্রস্তাবের সমর্থনে মুখ্যমন্ত্রীর বক্তব্য চলাকালীন-ই ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। সূত্র : আনন্দবাজার, এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ