Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

সিদ্ধিরগঞ্জে আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ : আহত ১০ জন

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১১:২৮ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে বিভিন্ন ব্যবসার নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে আ.লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের হয়েছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদেরকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মতিউর রহমান মতি ও সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, আদমজী ইপিজেডের মারুহিশা প্যাসিফিক নামক এক পোশাক কারখানায় ব্যবসা করতো আসলাম নামে এক ব্যক্তি। দেড় বছর ঐ ব্যবসা তার কাছ থেকে কেড়ে নেয় কাউন্সিলর ও যুবলীগ নেতা মতিউর রহমান মতির ভাই মাহবুব। সেই ব্যবসা আবার নিয়ে যান সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডলের সমর্থক সোহেল ও রনি। এতে ক্ষীপ্ত হয়ে ওঠে মতিউর রহমান মতির ভাই মাহবুব ও মানিকসহ তার সহযোগিরা।
পরবর্তীতে গত রোববার দুপুরে এ নিয়ে ইপিজেডের অভ্যন্তরে মারুহিশা ফ্যক্টরির সামনে উভয় গ্রæপের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে একপর্যায়ে মঙ্গলবার রাতে উভয় গ্রæপে সমঝোতা বৈঠকে বসে। তবে এতেও কোনো প্রকার সমঝোতা হয়নি। গতকাল বৃহস্পতিবার দুপুরে মাহবুব, মানিকের সহযোগি পানি আক্তার, রবিউলসহ ২৫-৩০ জন সিরাজ মন্ডল গ্রæপের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে সজল, কাউসার, হেলাল, সোহাগ, সজিব, মহিন ও সাকিব, মিজান, হৃদয়, স্বপনসহ কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এ ঘটনায় আহত হেলাল জানায়, আদমজী ইপিজেডে অবস্থিত মারুশিয়া পোশাক কারখানায় আমরা কয়েকজন কাজ করার সময় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের ১০ জন আহত হয়েছে।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও নারায়ণগঞ্জ জেলার শাখার সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল জানান, আদমজী ইপিজেডের অধিকাংশ প্রতিষ্ঠানের সঙ্গেই মতিউর রহমান মতি ও তার স্বজন, সমকর্থরা ব্যবসা করছে। আমাদের কয়েকজন সমকর্থক দু’একটি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসা করলেও তা ছিনিয়ে নিতে চাচ্ছে। বৃহস্পতিবার আমাদের সমর্থকরা ইপিজেডে ঢুকলে মতিউর রহমান মতির সমর্থকরা হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছে।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানার যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি বলেন, আমার ছোট ভাই মাহবুব আদমজী ইপিজেডের একটি কারখানায় ব্যবসা করছে। এতে সিরাজ মন্ডলের লোকজন বাধা দেয়। এ নিয়ে সমঝোতা বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। তারপরও আমাদের কয়েকজন সমর্থকের ওপর সিরাজ মন্ডলরা হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান জানান, আদমজী ইপিজেডের ব্যবসায়ীক দ্ব›েদ্বর জের ধরে আ.লীগের দুটি গ্রæপের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় কয়েকজন আহত হয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ


আরও
আরও পড়ুন