Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে মোমেনের অভিনন্দন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৩৫ পিএম

যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী এন্থনি জন ব্লিনকেনকে অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। গত মঙ্গলবার মার্কিন সিনেট ব্লিনকেনের নিয়োগ নিশ্চিত করে। এক অভিনন্দনপত্রে মোমেন মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবে বাংলাদেশ সফরের জন্য বিøনকেনকে আমন্ত্রণ জানান।

শান্তি প্রতিষ্ঠা, উন্নয়ন, নিরাপত্তাসহ দুই দেশের জন্য প্রযোজ্য অভিষ্ট লক্ষ্য অর্জনে একসঙ্গে ঘনিষ্টভাবে কাজ করার আগ্রহ ব্যক্ত করেছেন মোমেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, আইনের শাসন ও বিচার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত দেবে যুক্তরাষ্ট্র।

রোহিঙ্গাদের বিষয়ে সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়ে মোমেন আশা প্রকাশ করেন, এই সমস্যা সমাধানে আন্তর্জাতিক উদ্যোগে বাইডেন প্রশাসন আরও কার্যকরভাবে সম্পৃক্ত হবে।

মার্কিন বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি আকর্ষণীয় গন্তব্য এবং অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও ঘনিষ্টভাবে কাজ করতে আগ্রহী বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনন্দন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ