Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে প্রথমবারের মত শিশু স্নায়ু ও মানসিক বিকাশ চিকিৎসার সুযোগ সৃষ্টি হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৩:১৪ পিএম

দক্ষিণাঞ্চলে প্রথমবারের মত শিশুদের স্নায়ু ও মানসিক বিকাশে চিকিৎসার সুযোগ সৃষ্টি হতে যাচ্ছে । বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চালু হতে যাচ্ছে শিশু নিউরোলজি এন্ড ডেভেলপমেন্ট বিভাগ। বিভাগটির কার্যক্রম শুরুর লক্ষে জনবল নিয়োগের নিমিত্তে পদ সৃজনে সরকারী মঞ্জুরী দেয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধিশাখা-৪ এর উপ-সচিব রোকেয়া বেগম স্বাক্ষরিত একচিঠিতে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য মন্ত্রনালয়ের চীফ একাউন্টন্স এন্ড ফিন্যান্স অফিসার বরাবর ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘সারা দেশের ১৪ টি মেডিকেল কলেজ হাসপাতালে ‘শিশু নিউরোলজি এন্ড ডেভেলপমেন্ট বিভাগ’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য রাজস্ব খাতে অস্থায়ী ভিত্তিতে সরকারী ভাবে পদ সৃজনে সরকারী মঞ্জুরী দেয়া হয়েছে। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বিভাগটি চালু করতে ৬ টি পদ সৃজনের সরকারী মঞ্জুরী দেয়া হয়েছে। পদগুলো হচ্ছে, সহকারী অধ্যাপক, রেজিষ্ট্রার, সাইকোলজিষ্ট, ডেভেলপমেন্ট থেরাপিষ্ট, সহকারী রেজিষ্ট্রার এবং জুনিয়র কনসালটেন্ট।
তবে ঠিককবে নাগাদ ঠিক কবে নাগাদ এ হাসপাতালে ‘শিশু নিউরোলজি এন্ড ডেভেলপমেন্ট বিভাগ’ চালু হবে তা চিঠিতে উল্লেখ করা হয়নি। হাসপাতাল কতৃপক্ষও বিষয়টি সম্পর্কে বিস্তারিত কিছু না বলতেপারলেও সরকারী নির্দেশনার আলোকে জনবল প্রাপ্তির পরে যত দ্রুত সম্ভব তা চালু করা হবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ