Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে বৈষম্য পর্যালোচনায় ইসলাম-বিরোধীকে নিয়োগ, একে পার্টির প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৪:৪০ পিএম

বৈষম্য বিরোধী কর্মসূচি পর্যালোচনায় নেতৃত্ব দেয়ার জন্য ইসরাইলের মিত্রকে নিয়োগ দিয়েছে ব্রিটিশ সরকার। এ বিষয়টি ব্রিটেনে ক্রমবর্ধমান মুসলিম বিরোধী মনোভাবের প্রমাণ। বৃহস্পতিবার প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই মন্তব্য করেছে তুরস্কের জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে পার্টি) যুক্তরাজ্য বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাজ্য সরকারের বিতর্কিত প্রিভেন্ট প্রোগ্রামের একটি পর্যালোচনায় নেতৃত্বের জন্য নিযুক্ত উইলিয়াম শক্রস ইসলাম ও মুসলমানদেরকে প্রকাশ্যে অবজ্ঞা করার জন্য কুখ্যাত হয়েছেন।’ প্রসঙ্গত, ২০১২ সালে শোক্রস বলেছিলেন, ‘ইসলাম হচ্ছে ইউরোপে আমাদের ভবিষ্যতের জন্য অন্যতম বৃহত্তম এবং সবচেয়ে ভয়ঙ্কর সমস্যা। আমি মনে করি যে, সমস্ত ইউরোপীয় দেশগুলোতে প্রচুর মুসলমান রয়েছে এবং তাদের সংখ্যা আরও বাড়ছে।’

এ বিষয়ে একে পার্টির চেয়ারম্যান আবদুর রহিম বায়নুকালিন বলেছেন, ‘শক্রসের নিয়োগ ব্রিটেনের ক্রমবর্ধমান মুসলিমবিরোধী মনোভাবের প্রমাণ। কিভাবে এই ধরণের বিষয়ে নেতৃত্ব দেয়ার জন্য তার মতো পুরোপুরি মুসলিম-বিদ্বেষী কাউকে নিয়োগ দেয়া হতে পারে? তার প্রোফাইলই বার্তা দেয় যে নতুন এই প্রোগ্রামটি ত্রুটিযুক্ত হতে চলেছে। মুসলমানদেরকে লক্ষ্যবস্তু করার জন্য বৃহত্তর মুসলিম সম্প্রদায় ও মানবধিকার গোষ্ঠীগুলো সম্মিলিতভাবে ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করছে। প্রিভেন্ট প্রোগ্রাম এবং শক্রসের নিয়োগ, উভয়ই বাতিল করতে হবে।’ সূত্র: মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Jack+Ali ২৯ জানুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম says : 0
    British government always against Islam and Muslim, it is now a new news. World renowned Philosopher Bernard Shaw commented that “If all the world was united under one leader, Mohammad would have been the best fitted man to lead the peoples of various creeds, dogmas and ideas to peace and happiness.” He also prophesied that within one century the whole Europe particularly England will embrace Islam to solve their Problems
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ