Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

‘প্রফেশনাল ড্যাশবোর্ড’ ফিচারের দেখা মিলবে ইনস্টাগ্রামে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৪:৪৪ পিএম
ব্যবসা মালিক ও প্রভাবকদের জন্য নতুন ফিচার আনতে কাজ করছে ইনস্টাগ্রাম। আগামীতে নতুন ‘প্রফেশনাল ড্যাশবোর্ড’ ফিচারের দেখা মিলবে ইনস্টাগ্রাম অ্যাপে। অ্যাপের ফিচার অংশে একত্রে সব বিজনেস টুল পাওয়া যাবে। ফেসবুক ইনস্টাগ্রাম নিয়ে কাজ করে চলেছে। অ্যাপের প্রায় প্রতিটি অংশে এরই মধ্যে যোগ হয়েছে শপিং ফিচার। এ ছাড়াও আইজিটিভি নির্মাতাদের জন্য বিজ্ঞাপন ও বহুল প্রতিক্ষীত মনেটাইজেশন ফিচার নিয়ে এসেছে ফটো শেয়ারিং অ্যাপটি।
 
প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, নতুন ফিচারটির সুবিধা ভোগ করতে পারবেন পেশাদার ও কনটেন্ট নির্মাতারা। ব্র্যান্ডেড কনটেন্ট পার্টনারশিপ ও অন্যান্য মনেটাইজেশন শর্টকাটও চোখে পড়তে পারে কনটেন্ট নির্মাতাদের। ড্যাশবোর্ডে অ্যাকাউন্ট অ্যানালেটিক্স দেখা যাবে। টিউটোরিয়াল লিংক ও অন্যান্য উপকারী আর্টিকেলেরও দেখা মিলবে।
 
ফিচারগুলো ইনস্টাগ্রামের জন্য নতুন কিছু নয়। তবে, এবারই প্রথম অ্যাপটির একটি জায়গায় একত্রে সব বিজনেস টুল পাওয়া যাবে। ব্যবসায়ী ও প্রভাবকদের জীবনে যে ইনস্টাগ্রামের গুরুত্ব বেড়েছে, তা-ই যেন জানিয়ে দিচ্ছে আপডেটটি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ