Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

অমিত শাহর কলকাতা সফর বাতিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৯:৫৭ এএম

ভারতের পশ্চিমবঙ্গে বিধান সভা নির্বাচনকে ঘিরে সফরের কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী  অমিত শাহর। কিন্তু হঠাৎ-ই তা বাতিল হলো।

কলকাতার গণমাধ্যম বলছে, শুক্রবার রাতে অমিত শাহর রাজ্যে আসার কথা ছিল। সেই সফর আপাতত বাতিল করা হয়েছে।

শুক্রবার বিকেলে দিল্লির এ পি জে আব্দুল কালাম রোডে অবস্থিত ওই দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এরপরই পশ্চিম বঙ্গের রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘দিল্লিতে পরিবর্তিত পরিস্থিতির কারণে অমিত শাহ আসতে পারছেন না। তার সফর স্থগিত রয়েছে। সফর কবে হবে তার দিনক্ষণ পরে জানানো হবে।’’

তবে এও জানান, রবিবার হাওড়ায় যোগদান কর্মসূচি এখনো বহাল রয়েছে। অমিতের বদলে অন্য কোনো কেন্দ্রীয় নেতা ওই সভায় আসতে পারেন, কিন্তু কে আসবেন তা এখনো তাদের জানা নেই।

বিজেপির অন্য সূত্র বলছে, সেই সভাতে জেপি নড্ডা অথবা রাজনাথ সিং বা যোগী আদিত্যনাথ আসতে পারেন। তবে এর কোনটিই চূড়ান্ত নয়। সিদ্ধান্ত জানা যাবে শনিবার।

ওই সভায় রাজ্যের সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বিধায়ক বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, হাওড়ার সাবেক মেয়র রথীন চক্রবর্তী-সহ কয়েকজনের বিজেপিতে যোগদানের কথা ছিল। এই পরিস্থিতি কি তারা যোগদান করবেন? দিলীপ বলেন, “সভা হওয়ার কথা আছে। যারা যোগদান করতে চান, তারা আসতেই পারেন।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন