Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে প্রিজাইডিং অফিসারসহ ৫ জন আটক

ফলাফলে নৌকার মেয়র প্রার্থী এগিয়ে, সন্ধ্যায় খন্ড খন্ড সংঘর্ষ

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৭:১৭ পিএম

ভোট জালিয়াতি ও ছিনতাইয়ের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে পৌরসভা নির্বাচন বর্জন ঘোষণা করেছে বিএনপি। ব্যালট পেপার জালিয়াতির অভিযোগে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর সমর্থকসহ ৫ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন-প্রিজাইডিং অফিসার মাহবুবুল আলম তরফদার, সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল মোতালেব ও শাহবুদ্দিন আহম্মেদ এবং ডালিম প্রতীক সাধারণ কাউন্সিলর প্রার্থী সুরুজ্জামানের সমর্থক মো. রাকিব ও উটপাখী প্রতীক সাধারণ কাউন্সিলর প্রার্থী লিটন মিয়ার সমর্থক বিশু মিয়া।

জানা যায়, তৃতীয় ধাপে পৌরসভা নির্বাচনে সরিষাবাড়ীতে শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। এ নির্বাচনে সরিষাবাড়ী পৌরসভায় ১৯টি কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল দৃশ্যমান। ভোট চলাকালে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের ভোট গ্রহণ চললেও অধিকাংশ কেন্দ্রে মেয়র প্রার্থীদের ব্যালট শেষ হয়ে যায় বলে অভিযোগ উঠে। এ অভিযোগে পৌরসভার ২নং ওয়ার্ডের রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১২টার দিকে মেয়র প্রার্থীর ব্যালট না পাওয়ায় প্রিজাইডিং অফিসার মাহবুবুল আলম তরফদার, সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল মোতালেব ও শাহবুদ্দিন আহম্মেদকে আটক করা হয়। পরে কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৭৬৭।

অপর দিকে, পৌরসভার ১নং ওয়ার্ডের সরিষাবাড়ী কামিল মাদ্রাসা কেন্দ্রে ডালিম প্রতীকের সাধারণ কাউন্সিলর প্রার্থী সুরুজ্জামানের সমর্থক রাকিব মিয়া ও উটপাখী প্রতীকের সাধারণ কাউন্সিলর প্রার্থী লিটন মিয়ার সমর্থক বিশু মিয়াকে কেন্দ্রে হট্টগোল করার অভিযোগে আটক করে পুলিশ। এ নির্বাচনে ভোট জালিয়াতি, ছিনতাই ও ভোট কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগে দলীয় কার্যালয়ে বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা যুবদলের আহবায়ক ফয়জুল কবির তালুকদার শাহীন সংবাদ সম্মেলন করে দুপুর ২টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা জানান, পৌরসভার ২নং ওয়ার্ডের রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১২টার দিকে মেয়র প্রার্থীদের ব্যালট না পাওয়ায় প্রিজাইডিং অফিসারসহ সহকারী প্রিজাইডিংদের আটক করা হয়। পরে দুপুর একটার দিকে কেন্দ্রটি স্থগিত করা হয়।

এদিকে সরিষাবাড়ীর পৌর সভার ১৯ কেন্দ্রের ১টি স্থগিতের পর বাকী ১৮ টি কেন্দ্রের মধ্যে ১২ টি কেন্দ্রের ফলাফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থী মনির উদ্দিন মনির অপর ২ মেয়র প্রার্থীর চেয়ে ডাবল ভোটে এগিয়ে আছে। সন্ধ্যায় পৌরসভার ৪নং ওয়ার্ডে ভোট গণনার পর বø্যাকবোর্ড প্রতীক এগিয়ে থাকলে অপর কাউন্সিলর প্রার্থী কালাচান পাল সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হলে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামালপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ