Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভ্যাকসিন দৌড়ে শিক্ষার্থীদের এগিয়ে রাখতে হবে 

চলমান করোনা পরিস্থিতিতে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হলেও শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে বন্ধ রাখা রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এদিকে প্রথমবারের মতো এইএসসি ও সমমানের পরীক্ষা না নেয়ার সিন্ধান্ত নেয়া হয়েছে। ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষাও যথাসময়ে নেয়া সম্ভব হবে না বলে ধারণা করা হচ্ছে। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়গুলো কবে খুলতে পারে তা বলতে পারছে না কেউ। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এবং স্বাভাবিক শিক্ষা কার্যক্রম কবে শুরু হতে পারে তা নিয়ে কোনো কিছু বলা যাচ্ছে না। এক্ষেত্রে ভ্যাকসিন দৌড়ে শিক্ষার্থীদের একধাপ এগিয়ে রাখতে না পারলে শিক্ষাখাত হুমকির মুখে পড়বে। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নিবেন বলে আশা রাখি।
মো. মিলন হোসেন
শিক্ষার্থী, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

 

রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল বাস্তবায়নের দাবি
পটুয়াখালীর গলাচিপা উপজেলায় রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (ইপিজেড) পূর্ণাঙ্গরূপে বাস্তবায়ন উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি। বেপজার অধীনস্থ সরকারিভাবে গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের বাঁশবুনিয়া মৌজায় ৪০০ একর সম্পত্তির মধ্যে ৮২ একর সরকারি এনিমি জমি থাকায় ইপিজেড করার জন্য প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়। কিন্তু এখন সেখান থেকে ইপিজেডটি সরিয়ে অন্য এলাকায় নিয়ে যাওয়ার পাঁয়তারা হচ্ছে বলে শোনা যাচ্ছে। পায়রা নদীবন্দরের কাছে হওয়ায় বাঁশবুনিয়া মৌজায় ইপিজেড করা হলে আমদানি ও রপ্তানিকারকরা অতিরিক্ত সুবিধাও পাবেন। তাই গলাচিপাতেই ইপিজেড স্থাপনের উদ্যোগটি দ্রুত বাস্তবায়নে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
নিয়ামুর রশিদ শিহাব
গলাচিপা, পটুয়াখালী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন