Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

১৮ পেরিয়ে ১৯ এ শাবিপ্রবি’র ‘কিন’

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৮:৩২ পিএম

সফলতার সাথে দীর্ঘ ১৮টি বছর অতিক্রম করে ৩০ জানুয়ারি ১৯ এ পা রেখেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’। এ উপলক্ষে ২ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে তারা। শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় ২ দিনব্যাপী এ আয়োজনের আহ্বায়ক বিধায়ক শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

বিধায়ক শর্মা জানান,১ম দিনের কর্মসূচিতে শনিবার (৩০ জানুয়ারি) সকাল দশটায় কেক কাটা ও টিশার্ট উন্মোচন করা হয়েছে। এ সময় সংগঠনটির উপদেষ্টা বায়োকেমেস্ট্রি (বিএমবি) বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল শোয়েব, ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রয়, প্রভাষক তানভীর হোসাইন এবং সংগঠনটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সাবেক-বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।পরবর্তীতে দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে কিন স্কুলের শিক্ষার্থীদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়াও ২য় দিনের কর্মসূচিতে আগামীকাল (৩১ জানুয়ারি) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি এবং রাত আটটায় ‘মানবতার বিজয়ে আঠারো বছর’ শিরোনামে ফেসবুক লাইভের আয়োজন করা হবে বলেও জানিয়েছেন বিধায়ক শর্মা।

উল্লেখ্য, ২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই আত্মিক দায়বদ্ধতা থেকে সুবিধাবঞ্চিত, অসহায়, দরীদ্র শিশু-কিশোরদের শিক্ষা কার্যক্রম প্রদান, অসুস্থদের জন্য রক্ত সংগ্রহ, সামাজিক সচেতনতা,চ্যারিটি প্রোগ্রাম এবং শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণসহ বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে ‘কিন’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ