Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দূর্গাপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোঃ আলাউদ্দিন বিপুল ভোটে নির্বাচিত

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১০:১২ পিএম

তৃতীয় ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে নেত্রকোনা জেলার দূর্গাপুর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ আলাউদ্দিন ১১ হাজার ১ শত ২৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।


শনিবার নেত্রকোনা জেলার দূর্গাপুর পৌরসভার নির্বাচন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন।

রিটানিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, দূর্গাপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬ শত ৬৪ ও মহিলা ভোটার ১০ হাজার ৩ শত ৫৫ জন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২০ হাজার ১৯ জন ভোটারের মধ্যে ১৪ হাজার ৭ শত ৯৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শতকরা ভোট প্রদানের হার ৭৫.৮৩ শতাংশ।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ আলাউদ্দিন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ১ শত ২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব জামাল উদ্দিন (মাষ্টার) ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮ শত ৯৯ ভোট, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা আব্দুল মান্নান হাত পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ২শত ৩১ ভোট। কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী শামছুল আলম খান কাস্তে প্রতীক নিয়ে পেয়েছেন ৫শত ৪৪ ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ