Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিদ্রোহী হওয়ায় বহিষ্কার আ.লীগের ৫ জন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন অগ্রাহ্য করে প্রার্থী হওয়ায় ৭ বিদ্রোহী প্রার্থীর ৫ জনকে বহিষ্কার করেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ। বাকিরা সহযোগী সংগঠনের হওয়ায় তাদের বহিষ্কারের সুপারিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় কমিটির কাছে। এদিকে বহিষ্কারের নির্দেশের পর নৌকার প্রার্থীর প্রতি সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন পৌর আওয়ামী লীগের সদস্য ইসতেগার আলী।

জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী ও সাধারণ সম্পাদক দ্বীপক কুমার রায়ের যৌথ স্বাক্ষরিত চিঠি বহিষ্কৃতদের হাতে পৌঁছায় গতকাল শনিবার।
আওয়ামী লীগের বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান মেয়র আলমগীর সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাধন বসাক, পৌর আওয়ামী লীগের সদস্য ইসতেগার আলী ও পৌর আওয়ামী লীগের সদস্য রুকুনুল ইসলাম ডলার।
জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রাণীশংকৈল পৌর নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মোট আটজন সদস্য মনোনয়নপত্র দাখিল করেন। তবে দলীয়ভাবে মনোনয়ন পান মোস্তাফিজুর রহমান (মোস্তাক)। বাকি সাত প্রার্থী বিদ্রোহী হিসেবে শেষ পর্যন্ত মনোনয়ন বহাল রাখেন।
এরই প্রেক্ষিতে নৌকার বিদ্রোহী সাতজন প্রার্থীর মধ্যে পাঁচজন রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগে থাকায় তাদের বহিষ্কার করেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ। বাকি দুইজন বিদ্রোহী প্রার্থী- যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন আওয়ামী লীগের সহযোগী সংগঠনে থাকায় তাদের বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় কমিটিতে চিঠি পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এদিকে পৌর আওয়ামী লীগের সদস্য ইসতেগার আলী জানান, যদিও প্রত্যাহারের সর্বশেষ তারিখেও প্রার্থিতা প্রত্যাহার করিনি তব্ওু আমি আমার ভুলের প্রায়শ্চিত্ত করতে নৌকার পক্ষে নির্বাচন করবো!
উল্লেখ্য, রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন মোট ১২ জন প্রার্থী।
কাউন্সিলর পদে মোট ৩২ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন। রাণীশংকৈল পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২। তার মধ্যে পুরুষ সাত হাজার ৩৯০ ও মহিলা সাত হাজার ৩১২ জন। ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ