Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি কৃজ্ঞতা প্রকাশ জাতিসংঘ মহাসচিবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১০:০১ এএম

বাংলাদেশর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে একটি চিঠি লিখে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস মিয়ানমারে নৃশংসতা ও নিপীড়ন থেকে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। রোববার (৩১ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।
তিনি আশ্বাস দিয়েছেন, রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবর্তনের জন্য অনুকূল পরিবেশ তৈরিতে মিয়ানমারের সঙ্গে লেগে থাকবে জাতিসংঘ। এছাড়াও সম্মিলিতভাবে সংকট নিরসনে বাংলাদেশের সাথে দাঁড়াবে এবং আন্তর্জাতিক সহায়তা জোরদার করবে জাতিসংঘ।
জাতিসংঘের অন্যান্য কার্যালয়ের মাধ্যমে সংকটের একটি টেকসই সমাধানের জন্য রাখাইন রাজ্যে নিয়ে উপদেষ্টা কমিশনের সুপারিশগুলোর সম্পূর্ণ বাস্তবায়ন সহ প্রত্যাবর্তনের অনুকূল পরিস্থিতি তৈরির দিকে কাজ চালিয়ে যাবে।
জাতিসংঘ মহাসচিব রোহিঙ্গা সংকটের টেকসই সমাধানের জন্য আরও আন্তর্জাতিক সহায়তার লক্ষ্যে মিয়ানমারে তার বিশেষ দূতের সঙ্গে বাংলাদেশের অব্যাহত সহযোগিতা কামনা করেছেন। সূত্র : বাসস



 

Show all comments
  • Asraful Islam ২ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৬ এএম says : 0
    মায়ানমারের অনং সান সুচি কে সেনাবাহিনীর কতৃক আটক করায় আমি মায়ানমার সেনা বাহিনীর প্রতি কৃতজ্ঞ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ মহাসচিব


আরও
আরও পড়ুন