Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে সোমবার থেকে গণপরিবহনে মাস্ক পড়া বাধ্যতামূলক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১০:৫৬ এএম

প্রাণঘাতী করোনার প্রকোপ বৃদ্ধি অব্যাহত থাকায় এবং নতুন সংক্রমণযোগ্য ভাইরাসটি দ্রুত বৃদ্ধি পাওয়ায় আগামীকাল সোমবার থেকে গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার রাতে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র এ আদেশ জারি করে।
আদেশে বলা হয়েছে করোনাভাইরাসের মোকাবিলার জন্য সব গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক। এই আদেশ সোমবার স্থানীয় সময় রাত ১১:৫৯ থেকে কার্যকর হবে।
মিশিগান ইউনিভার্সিটির ১৪ জন শিক্ষার্থী যুক্তরাজ্য থেকে উদ্ভূত নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিকে সাউথ ক্যারোলাইনার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে দক্ষিণ আফ্রিকা স্ট্রেইনের ভাইরাসটিতে দুইজন আক্রান্ত হয়েছেন।
ওয়ার্ল্ডোমিটারস-এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি ৬৬ লাখ ৫৫ হাজার ৭৪০। মৃত্যু হয়েছে চার লাখ ৫০ হাজার ৩৮১ জনের। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ