Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তদন্তের অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে

মিতু হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলা তদন্তের অগ্রগতি প্রতিবেদন এখন হাইকোর্টে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র ইন্সপেক্টর সন্তোষ কুমার চাকমা গতকাল রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় প্রতিবেদন জমা দেন।

সরকারপক্ষীয় আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো.সারওয়ার হোসেন বাপ্পি জানান, এ প্রতিবেদনে তদন্ত সংক্রান্ত সর্বশেষ তথ্য রয়েছে। তিনি বলেন, গত বছর ২ ডিসেম্বর সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তদন্তের সর্বশেষ লিখিত অগ্রগতির তথ্য জানতে চেয়েছিলেন হাইকোর্ট। সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাকে চলতি বছরের ৩১ জানুয়ারির মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। নির্দেশনার আলোকে এই প্রতিবেদন জমা দেয়া হয়েছে। এখন এই প্রতিবেদনের ওপর হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে শুনানি হবে। মামলার অন্যতম আসামি মোতালেব মিয়া ওরফে ওয়াসিম। বর্তমানে তিনি কারাবন্দি। তার পক্ষে করা জামিন আবেদনের শুনানিতে ২০২০ সালের ২ ডিসেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তদন্ত কর্মকর্তাকে ৩১ জানুয়ারির মধ্যে এর সর্বশেষ তথ্য সম্বলিত প্রতিবেদন দাখিল করতে বলেন। এ নির্দেশের আলোকে গতকাল অগ্রগতি প্রতিবেদন দাখিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিতু-হত্যা-মামলা

৭ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ