Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভক্তদের জন্যই খেলে যাবেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

শহিদ আফ্রিদির অবসর যেন চিরায়ত এক প্রসঙ্গ, যেটি কখনোই পুরোনো হওয়ার নয়। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন কয়েক দফায়, কয়েক ধাপে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়েও নানা সময় নানা ভাবনার পর চালিয়ে যাচ্ছেন এখনও। তার ১০ বছর পর খেলা শুরু করেও অনেকেই স্বীকৃত ক্রিকেটের পাঠ চুকিয়ে অন্য পেশায় চলে গেছেন। কিন্তু ‘বুমবুম তারকা’ এখনো খেলে যাচ্ছেন বিভিন্ন পর্যায়ের ক্রিকেট। তা থেকে এখনি বিদায় নিতে চাইছেন না তিনি। এবার টি-টেন ক্রিকেটে নিজের প্রথম ম্যাচে ম্যাচ-সেরা হওয়ার পর পাকিস্তানি অলরাউন্ডার বললেন, ভক্তদের ভালোবাসার মূল্য দিতেই আরও দু-এক বছর তিনি খেলে যাবেন।

গতপরশু রাতে টিম আবু ধাবিরর বিপক্ষে কালান্দার্সের হয়ে আফ্রিদি পল স্টার্লিং ও বেন ডাকেটের উইকেট নেন ২ ওভারে ১৬ রান দিয়ে। দল জেতে ৯ উইকেটে। এর পরই ৪১ বছর ছুঁইছুঁই আফ্রিদি জানান ক্রিকেট ক্যারিয়ার নিয়ে নিজের ভাবনা, ‘ইতিবাচক বিষয় হচ্ছে, আমি এখনও ক্রিকেট উপভোগ করছি। ক্রিকেট ও আমার ভক্তদের নিয়ে আমার আবেগ এখনও তীব্র। তারা আমাকে ক্রিকেট খেলতে দেখতে চায়। ভক্তদের জন্যই আমি ক্রিকেট খেলতে ভালোবাসি এবং তাদের জন্যই আরও দু-এক বছর খেলে যাব। ক্রিকেট খেলতে হলে শতভাগ নিবেদন থাকা উচিত এবং ফিট থাকা উচিত। কারণ খেলাটি স্কিলের। আমি সর্বোচ্চ চেষ্টা করছি ভক্তদের হতাশ না করতে।’
টি-টেন টুর্নামেন্টের আগে আফ্রিদি গত নভেম্বরে খেলেছেন পাকিস্তান সুপার লিগ ও লঙ্কা প্রিমিয়ার লিগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদি

২ মার্চ, ২০২১
২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ