Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাদুর্নীতির বিরুদ্ধে মহা ঐক্য গড়–ন

মোস্তফা জামাল হায়দার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার আওয়ামী লীগ সরকারের মহাদুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে মহাঐক্যের ডাক দিয়েছেন। তিনি বলেছেন গণতন্ত্র, আইনের শাসন ও ন্যায় বিচার পাওয়ার আশায় দেশের জনগণন বার বার রক্ত দিয়েছে। জাতীয় নির্বাচন থেকে স্থানীয় সরকার নির্বাচন নিয়ে চলছে নির্লজ্জ প্রহসনের নির্বাচন বন্ধে দেশের খ্যাতিমান ৪২ জন বুদ্ধিজীবী প্রেসিডেন্ট বরাবরে চিঠি দিয়েছেন। অথচ প্রেসিডেন্ট অফিস থেকে এই ব্যাপারে কোন প্রতিক্রিয়া পাওয়া গেল না। রাষ্ট্রের নিস্ক্রিয়তা সর্বোচ্চ অভিভাকের দেশবাসীর হতাশ। সরকার দেশে পুলিশি শাসন কায়েমের লক্ষে পুলিশকে দলীয় ক্যাডার হিসাবে ব্যবহার করছে। দলীয় দৃষ্টিভঙ্গি ত্যাগ করে জাতীয় স্বার্থে আওয়ামী লীগকে বাদ দিয়ে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করার নেতৃত্ব বিএনপিকে নিতে হবে। গতকাল জাতীয় পার্টির কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় তিনি এ কথা বলেন।
সভায় বক্তব্য রাখেন-জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব সাবেক এমপি আহসান হাবীব লিংকন, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মাওঃ রুহুল আমিন, এডভোকেট হোসনে আরা আহসান, এডভোকেট সফিউদ্দিন ভূইয়া, আলহাজ¦ সেলিম মাস্টার, ভাইস চেয়ারম্যান মো. নুরুজ্জামান, মো. আঃ বারেক, যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, কাজী মো. নজরুল, মো.মহসীন সরকার, সাংগঠিনক সম্পাদক গাজী ওমর ফারুক, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা, যুব বিষয়ক সম্পাদক মো. মমিনুল হক ভুইয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মীর হারুন অর রশিদ, যুগ্ম প্রচার সম্পাদক লোকমান পাটোয়ারী, কেন্দ্রীয় নেতা এ কে এম মঈনুল হক, ডাঃ মামুন হাসিব ভুইয়া, আল-আমিন প্রমুখ নেতৃবৃন্দ।
জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন বলেন, যে কোন মূল্যে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে হবে। কারণ দেশের জনগণের আস্থা ও বিশ^াস রয়েছে। জাতীয় পার্টি সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় সক্ষম রাজনৈতিক দল।
সভায় জাতীয় পার্টির গঠনতন্ত্র প্রনয়নে প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খানকে সমন্বয়কারী ও এ্যাড. সফি উদ্দিন ভুইয়াকে আহবায়ক করে ৭ সদস্যর আহবায়ক কমিটি গঠন করা হয়। অন্যান্য সদস্য হচ্ছেন প্রেসিডিয়াম সদস্য এ্যাড. মাওলানা রুহুল আমিন, এ্যাড. হোসনে আরা আহসান, যুগ্ম মহা-সচিব এ.এস.এম শামীম, কাজী মোঃ নজরুল ও মহসিন সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাদুর্নীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ