Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাওলানা আবুল হাসানাত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩১ পিএম

ইসলামী ঐক্যজোটের মজলিসে শুরার সভায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীকে সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। দলের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদারকে সিনিয়র ভাইস চেয়ারম্যান করা হয়।

দলের সাবেক সহকারী মহাসচিব মাওলানা জুনায়েদ গুলজার আনুষ্ঠানিকভাবে ইসলামী ঐক্যজোটে ফিরে আসায় সর্বসম্মতিক্রমে তাকে সাবেক পদে পূণর্বহাল করা হয়। এছাড়াও ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক তৎপরতা জোরদার করার লক্ষ্যে কর্মসূচি গ্রহণ করা হয়। আগামী ফেব্রুয়ারি মাসে ঢাকায় আল্লামা মুফতী ফজলুল হক আমিনী (রহ.), শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ও ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী (রহ.)এর “জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল করার সিদ্ধান্ত গৃহীত হয়। সোমবার রাতে লালবাগস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী ঐক্যজোটের শুরার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

মজলিসে শুরার সভায় নেতৃবৃন্দ দেশের চলমান রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতির ওপর আলোচনা করে বলেন, ইসলামী ঐক্যজোট দেশে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে নিয়মতান্ত্রিক আন্দোলন করে যাচ্ছে। আল্লামা মুফতী আমিনী (রহ.)এর পথ অনুসরণ করে কারো লেজুড়বৃত্তি না করে ইসলাম, মুসলমান, মানবতা ও দেশের পক্ষে কাজ করে যাচ্ছে।

সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মাওলানা ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারোয়ার, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হোসাইন,মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা এ কেএম আশরাফুল হক, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতী জিয়াউল হক মজুমদার, মাওলানা আব্দুল বাতেন, মুফতী আব্দুল কাইয়্যূম, মাওলানা জাহিদ আলম, মাওলানা শিবলী খান, মুফতী মীর হেদায়েতুল্লাহ গাজী, মুফতী আবুল খায়ের বিক্রমপুরী, মুফতী আনিসুর রহমান, মুফতী তাসলীম আহমদ, মাওলানা মনজুর মুজিব, মাওলানা মুমিনুল ইসলাম, মুফতী মুনসুরুল হক, মাওলানা আনসারুল হক ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্যজোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ