Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিপিএল-বিসিএলের পৃষ্ঠপোষক কে-স্পোর্টস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

অবশেষে পৃষ্ঠপোষক সংকট কাটলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও দ্বিতীয় স্তর খ্যাত বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) পৃষ্ঠপোষক হিসেবে আবির্ভূত হলো খেলাধুলার ইভেন্ট ম্যানেজম্যান্ট প্রতিষ্ঠান কে-স্পোর্টস। তারা আগামী তিন বছরের জন্য বিপিএলের স্বত্ত¡ কিনে নিয়েছে। পাশাপাশি ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর বিসিএলের পৃষ্ঠপোষকও এখন তারাই। কে-স্পোর্টস দেশের ফুটবলের এ তিন আসরের প্রচার স্বত্ত¡ দিয়েছে বাংলাদশের একমাত্র ক্রীড়া ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টসকে। গতকাল বিকেলে রাজধানীর একটি অভিজাত হোটেলে এই তিন পক্ষের মধ্যে ত্রি-পাক্ষীয় এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষ হয়। বাফুফের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদি এবং কে-স্পোর্টসের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ফাহাদ করিম ও টি-স্পোর্টসের পক্ষে ইশতিয়াক সাদেক।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘বাংলাদেশের ফুটবলে আজ একটি বিশেষ দিন। একদিকে তিন বছরের লিগ স্বত্ত¡ বিক্রি অন্য দিকে স্বত্ত¡াধিকারী প্রতিষ্ঠান টিভি স্বত্ত¡ বিক্রি করলো। এর আগে কখনো এ রকম হয়নি।’ কে-স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক ফাহাদ করিম বলেন, ‘আমরা বাংলাদেশের ফুটবলের সঙ্গে রয়েছি। এর আগে আন্তর্জাতিক টুর্নামেন্ট করেছি এবার ঘরোয়া ফুটবলে যুক্ত হচ্ছি। আশা করি বাফুফে, কে-স্পোর্টস এবং টি-স্পোর্টস মিলে সুন্দর কিছুই উপহার দেবে দেশের ফুটবলপ্রেমীদের।’
তবে কত টাকায় কে-স্পোর্টসের কাছে লিগের স্বত্ত্ব বিক্রি করা হয়েছে তা জানায়নি বাফুফে। পাশাপাশি কে-স্পোর্টসও প্রকাশ করেনি তারা কত টাকায় টি-স্পোর্টসের কাছে প্রচার স্বত্ত্ব বিক্রি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল-বিসিএল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ