Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮০ কোটি টাকার পণ্য ও মাদক জব্দ জানুয়ারিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিজিবি গত জানুয়ারি মাসে অভিযান চালিয়ে ৮০ কোটি ৭৬ লাখ টাকার অবৈধ পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকপাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৩১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৯২ জন বাংলাদেশি ও ৯ জন ভারতীয় আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এসব তথ্য জানান। তিনি বলেন, জব্দ হওয়া মাদকের মধ্যে রয়েছে ১৪ লাখ ৭৬ হাজার ৫৫৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৭২ হাজার ৭৮২ বোতল ফেনসিডিল, ৩০ হাজার ৮১২ বোতল বিদেশি মদ, দুই হাজার ৩৬১ ক্যান বিয়ার, এক হাজার ৫১২ কেজি গাঁজা, ৪ কেজি ২২৫গ্রাম হেরোইন, তিন হাজার ৪৯৪টি উত্তেজক ইনজেকশন, ৫হাজার ৮৬২টি ইস্কাফ সিরাপ, সাত হাজার ৪৯টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং দুই লাখ ৯৩ হাজার ৮৩৪টি অন্য ট্যাবলেট।

জব্দ হওয়া অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১ কেজি ২৮৩ গ্রাম স্বর্ণ, ২ কেজি ৬৩৫ গ্রাম রূপা, ৩৭ হাজার ৭৯৭টি কসমেটিক্স সামগ্রী, ৫হাজার ৩৫৬টি শাড়ি, এক হাজার ৯টি থ্রিপিস/শার্টপিস, এক হাজার ৭৪১টি তৈরী পোশাক, চার হাজার ৮৮২ ঘনফুট কাঠ, এক হাজার ৮৬৮ কেজি চা পাতা, তিন হাজার কেজি কয়লা, ৫টি ট্রাক/কাভার্ডভ্যান, ৬টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৫টি পিকআপ, ১৭টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৭৬টি মোটরসাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ১টি রিভলবার, ৬টি বন্দুক এবং ৪৩ রাউন্ড গুলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পণ্য-মাদক-জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ